ভারতের ফাইনাল নিশ্চিত

ভারতের ফাইনাল নিশ্চিত

  • প্রকাশিত হয়েছে: বুধবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৮৪ বার এই মুহূর্তে
  • শেয়ার করুন

কুলদীপ যাদবের আরও এক চমৎকার বোলিংয়ে ভারত এখন ফাইনালে

২০২৩ এশিয়া কাপ ফাইনাল নিশ্চিত করেছে ভারত | ছবিঃ আইসিসি

ভারত তাদের গত ম্যাচে পাকিস্তানকে ২২৮ রানের ব্যবধানে হারিয়েছিল। যেখানেই ৯০% নিশ্চিত হয়ে গিয়েছে যে,ভারত ফাইনাল খেলবে। গত ম্যাচে যেখানে প্রথমে ব্যাট করে ৩৫৬ রান স্কোরবোর্ডে যোগ করেছিল তারা। তারই একই চেষ্টায় শ্রীলঙ্কার বিপক্ষে টসে জিতে ব্যাটিং করবার সিদ্ধান্ত নেয় ভারত।

দুনিদ ওয়েল্লালেগ নিয়েছেন একাই ৫ উইকেট | ছবিঃ আইসিসি

তবে এই দিন আর ভারতীয় ব্যাটারদের ব্যাট হাসেনি। ২১৩ রানে ইনিংসের ৫ বল বাকি থাকতেই আটকে দেয় শ্রীলঙ্কার বোলাররা। দুনিদ ওয়েল্লালেগের কাছে মূলত ভারতীয় টপ ও মিডল অর্ডার ধরাশায়ী হয়। তিনি রহিত শর্মা, সুভমান গিল,বিরাট কোহলি,লোকেশ রাহুল ও হার্দিক পান্ডিয়ার মতো বড় উইকেট গুলো নেন। ভারতের হয়ে  সর্বোচ্চ রান করেন অধিনায়ক রহিত শর্মা ৫৩(৪৮) |

২১৪ রান তারা করতে এসে শ্রীলঙ্কা প্রথম ৫০ রানেই ৩ উইকেট হারিয়ে ফেলে। সেখানেই চাপে পড়ে যায় শ্রীলঙ্কা। সেই চাপকে পুঁজি করে,অধিনায়ক কুলদীপকে দিয়ে আরও চাপে রাখেন। যার ফলে ম্যাচ সহজেই বেরিয়ে যায়। কুলদীপ যাদব ৪ উইকেট তুলে নেন। দারুন বোলিংয়ের পর ব্যাটিংয়েও দুনিদ অবদান রাখেন ভালভাবেই ৪২(৪৬)। ১৭২ রানে শ্রীলঙ্কা ঘুটিয়ে যায়।

তার ফলে ভারত ৪২ রানে জয় পায়। এখানেই শেষ নয়। ভারত সবার আগে ফাইনাল নিশ্চিত করে। এর পাশা-পাশি বাংলাদেশ ক্ষুদ্র আশা এখন পুরোই বৃথা। এশিয়া কাপ থেকে ছিটকে গেলো বাংলাদেশ। শ্রীলঙ্কা বনাম পাকিস্তান ম্যাচে যে জিতবে। ঐ দলই হবে ফাইনালে ভারতের প্রতিপক্ষ।

, , ,

মন্তব্য করুন

আরও পড়ুন এই ক্যাটেগরিতে