সহজ ম্যাচ কঠিন বানিয়ে জিতল বাংলাদেশ নারী দল

সহজ ম্যাচ কঠিন বানিয়ে জিতল বাংলাদেশ নারী দল

  • প্রকাশিত হয়েছে: মঙ্গলবার, ৭ নভেম্বর, ২০২৩
  • ১৬০ বার এই মুহূর্তে
  • শেয়ার করুন

পাকিস্তানকে নারী দলকে টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে হারালেও ১ম ওয়ানডেতে বাংলাদেশ নারী দল হারে ৫ উইকেটে। সেখান থেকে আজ ঘুরে দাড়িয়েছে বাংলাদেশ। তবে কাজটা সহজ হয়নি। অবশ্য তারাই সহজ হতে দেয়নি। কারন গতম্যাচেও প্রথমে বাংলাদেশ নারী দল ব্যাট করেছিল। সেখানে পার হতে পারেনি ১০০ রানও। সেই ম্যাচে পাকিস্তানের ৫ উইকেট নিয়েছিল বাংলাদেশের নারী বোলাররা। তবে আজ ১৬০+ রান করেও ম্যাচের কন্ট্রোল নিতে পারেনি।

বাংলাদেশ নারী বমাম পাকিস্তান নারী

অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি হয়েছেন ম্যাচ সেরা খেলোয়াড় | ছবিঃ বিসিবি

মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টোডিয়ামে বাংলাদেশ নারীরা টসে জিসে ব্যাটিং করবার সিদ্ধান্ত নেয়। যেখানে অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি ৫৪ (১০৪) রান ও ফারযানা হক পিংকি ৪০(৮৮) রানে বাংলাদেশ ১৬৯ রানের পুঁজি পায়।

 

১৭০ রানের লক্ষ্য তারা করতে এসে পাকিস্তান ধীরগতির খেলা শুরু করে। তা তাদের ইনিংসের সেরা খেলোয়াড়ের রানের দিকে তাকালেই বোঝা যায়। সাদাফ ২৯(৮৩) রানের ইনিংস খেলে,যা কিনা পাকিস্তান নারী দলের আজকের ব্যাটিংয়ে সেরা রান। শেষ ওভারে প্রয়োজন ছিল ৪ রান আর বাংলাদেশের প্রয়োজন ছিল ১টি উইকেট। সেখানে বাংলাদেশ সেই অসম্ভব কাজটিই করে ফেলে তবে ম্যাচ গড়ায় সুপার ওভারে।

 

পাকিস্তান সুপার ওভারে ৭ রান তুলে অল-আউট হয়। যার ফলে বাংলাদেশের ৮ রান প্রয়োজন ছিল জেতার জন্য। বাংলাদেশ ব্যাটার প্রথম বলেই ৪ হাকান। যার ফলে বাংলাদেশের ৫ বলে ৪ রান প্রয়োজন ছিল। কিন্তু নাটক এখানেই শেষ না। ২য় বল হয় ডট। ৩য় বলে ১ রান। যার ফলে ৩ বলে ৩ রান দরকার বাংলাদেশর। ৪র্থ বলে আসে আরও ১টি রান। তখনও ম্যাচ বের হয়ে যায়নি বাংলাদেশের নাগালের বাইরে। তবে ৫ম বলে বাংলাদেশের ১ ব্যাটার হয়ে যায় আউট। যার ফলে বাংলাদেশের হাতে আছে ১ উইকেট এবং শেষ বলে করতে হবে ২ রান। সেখানে অধিনায়ক জ্যোতি শেষ বলে ৪ হাকান ও দলকে এনে দেন কাঙ্খিত জয়।

মন্তব্য করুন

আরও পড়ুন এই ক্যাটেগরিতে