হলান্ডের গোল মিসের পরেও ম্যানচেষ্টার ডার্বি সিটির

  • প্রকাশিত হয়েছে: সোমবার, ৪ মার্চ, ২০২৪
  • ৬২ বার এই মুহূর্তে
  • শেয়ার করুন

ম্যানচেষ্টার সিটি
ফিল ফোডেনের জোড়া গোলে ম্যানচেষ্টার ডার্বিতে সিটির জয় | ছবি: রয়টার্স

ম্যানচেস্টার হচ্ছে নীল। ম্যানচেস্টার সিটি বনাম ম্যানচেস্টার ইউনাইটেডের এই ডার্বি অনুষ্ঠিত হয়,সিটির ঘরের মাঠ ইত্তেহাদ-এ। সেখানে ইউনাইটেডের হয়ে ৮ মিনিটের মাথায়,রাশফোর্ড অসাধারণ লং রেঞ্জের শুট থেকে গোল করে সপ্ন দেখায়। তবে শেষ হাসি হাসে সিটির খেলোয়াড়রা। নির্ধারিত সময় শেষে ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়েন সিটি।

ম্যানচেষ্টার সিটি

ফিল ফোডেনের জোড়া গোলে ম্যানচেষ্টার ডার্বিতে সিটির জয় | ছবি: রয়টার্স


রবিবার (৩রা মার্চ,২০২৪) বাংলাদেশ সময় রাত ১০টা ৩০ মিনিটে খেলা শুরু হয়। আরও একবার ইউনাইটেডকে হারাল সিটি। সিটি বরাবরের মতই দারুন খেললেও,প্রথমার্ধ ছিল গোল শূন্য। খুইয়েছে সহজ সহজ সুযোগ গুলো। তবে ম্যাচের ৮ মিনিটের মাথায় ডি-বক্সের বাইরে থেকে অসাধারণ গোল করেন রাশফোর্ড। ইউনাইটেড ১-০ তে এগিয়ে থেকে প্রথমার্ধের খেলা শেষ করে।

আর্লিং হলান্ড

হলান্ডের এরকম সুযোগ না কাজে লাগানো,এরকম দেখেনি এর আগে কেউই | ছবি: সংগৃহীত


আর্লিং হলান্ড প্রথমার্ধে এমন এক গোল মিস করে,যা এর আগে তার কাছ থেকে এমন মিস দেখতে পাওয়া যায়নি। বক্সের ভিতরে গোল লাইনের খুব কাছাকাছি থেকে পুরো ফাঁকায় পেয়ে যান তিনি। তবে সেটা কিভাবে যেন উপর দিয়ে পাঠিয়ে দেন। এই মুহূর্তটা সবাই অনেক দিন মনে রাখবে।

ম্যানচেষ্টার ইউনাইটেড

রাশফোর্ডের ৮ মিনিটের গোলে ইউনাইটেড জয়ে আশা দেখছিলো | ছবি: রয়টার্স


প্রথমার্ধ গোলশূন্য থাকলেও,ফিল ফোডেন সিটিকে রাশফোর্ডের চাইতেও অপেক্ষাকৃত বেশি সুন্দর গোল ৫৬’ মিনিটে করে সমতায় ফিরান। তিনিও গোলটি করেছেন ডি-বক্সের বাইরে থেকে। ৮০’ মিনিটে ফের একই ধরনের আরেকটি গোল করে বসেন ফিল ফোডেন। ২-১ ব্যবধানে সিটি এগিয়ে গেলেও,ম্যানচেষ্টার ইউনাইটেডের কাছে তখনও সুযোগ ছিল ম্যাচে ফিরে আসার। তবে ৯০+১’ জয়সূচক একটি গোল করে বসেন বিগ ম্যান আর্লিং হলান্ড। সেখানেই হেরে যায় ইউনাইটেড।

২৭ ম্যাচ শেষে ৬২ পয়েন্ট নিয়ে টেবিলের ২য় স্থানে আছে ম্যান সিটি। পয়েন্ট টেবিলের শীর্ষ স্থানে থাকা লিভারপুল এই সপ্তাহে তাদের স্থান হারাবার দারপ্রান্তে ছিল। তবে সেখান থেকে ত্রাণকর্তা হিসিবে আসেন নুনেজ। ম্যাচের শেষ সময়ের জয়সূচক গোলে লিভারপুল সম্পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছারে। তবে আগামী রবিবার শীর্ষ থাকার লড়াই জমে উঠবে। কারন সেইদিন মুখোমুখি হবে ম্যান সিটি ও লিভারপুল। লিভারপুল মাত্র ১ পয়েন্ট নিয়ে এগিয়ে আছে।

, , , , , ,

মন্তব্য করুন

আরও পড়ুন এই ক্যাটেগরিতে