করিম বেনজেমা ফরাসী রাজনীতিবিদ এরিক জেমুরের বিরুদ্ধে মামলা করছেন

করিম বেনজেমা ফরাসী রাজনীতিবিদ এরিক জেমুরের বিরুদ্ধে মামলা করছেন

  • প্রকাশিত হয়েছে: শুক্রবার, ২০ অক্টোবর, ২০২৩
  • ১৭১ বার এই মুহূর্তে
  • শেয়ার করুন

সম্প্রতি ফিলিস্তিন ও ইজরায়েলের চলমান ইস্যু কে কেন্দ্র করে করিম বেঞ্জেমা ফিলিস্তিনিদের প্রতি সহানুভূতি দেখিয়ে একটি টুইট করেন।

ছবি :(ফেসবুক)

ফিলিস্তিনকে সমর্থন করে বেঞ্জেমার টুইটের পর ফ্রান্স স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড ডারমানিন বেঞ্জেমাকে একটি জঙ্গী সংঘটনের সাথে যুক্ত থাকার অভিযোগ করেছেন (মুসলিম ব্রাদারহুড) । এবং বলেছেন এই কারণেই বেনজেমা ইউরোপ ছেড়ে সৌদি তথা এক মুসলিম রাষ্ট্রে গিয়েছেন। বেঞ্জেমাকে নটোরিয়াস বলেছেন।

জেমুর বলেছেন: “হ্যাঁ, সন্ত্রাসী হামলায় বেনজেমা এবং ডমিনিক বার্নার্ডের হত্যার মধ্যে সরাসরি যোগসূত্র রয়েছে”।

ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রীর আপত্তিকর মন্তব্যের জন্য বেঞ্জেমা ফ্রান্সের মন্ত্রীর বিরুদ্ধে কেইস ফাইল করার কথা ভাবছে । বেঞ্জেমার উকিল বলেছেন,”এটি সম্পূর্ণরূপে মিথ্যা! করিম বেনজেমা এই সংগঠনের সাথে কখনোই কোনো সম্পর্ক রাখেনি, জুন মাসে সৌদি আল-ইত্তিহাদ ক্লাবে যোগদান এর সাথে এটির সম্পর্ক নেই।”

তিনি আরো বলেন, “আমরা এই মন্ত্রীর বিরুদ্ধে মামলা করার কথা ভাবছি, মানহানি বা এমনকি জনসাধারণের অবমাননা, কারণ মুসলিম ব্রাদারহুডের সাথে(হামাস) ভিত্তিহীন যোগসূত্র এবং তিনি বেঞ্জেমার বিরুদ্ধে আপত্তিকর যা কিছু বলেছেন, সেসব কিছুই স্পষ্টতই অবমূল্যায়নকারী হিসাবে উপস্থাপিত হয়।”

এছাড়াও আন্তর্জাতিক MEP নাদিন মোরানো (লেস রিপাবলিকাইনস) এবং ফ্রাঙ্ক তাপিরোর বিরুদ্ধে মানহানির অভিযোগ দায়ের করবে বেঞ্জেমার উকিল৷ কারব, নাদিন মোরানো ইউরোপ এর সাথে একটি সাক্ষাত্কারে বলেছিলো যে বেঞ্জেমা “হামাসের একটি প্রোপাগান্ডা বা প্রচার এলিমেন্ট “, এবং তাপিরো বলেছিলো যে, বেনজেমা “হামাসের একজন সহযোগী”, “সন্ত্রাসবাদের সহযোগী”- এই দুইটি স্টেটমেন্ট ই ভিত্তিহীন এবং অসত্য। এবং আমরা খুব শীঘ্রই এসবের বিরুদ্ধে ব্যবস্থা নিবো।
এবং দ্বিতীয়টি বলেছিলো যে, বেনজেমা “হামাসের একজন সহযোগী”, “সন্ত্রাসবাদের সহযোগী”- এই দুই উক্তির বিরুদ্ধে।

মুসলিম বিরুদ্ধী হিপোক্রেসি আর কতদিন…?

,

মন্তব্য করুন

আরও পড়ুন এই ক্যাটেগরিতে