বাংলাদেশ কি পারবে ফিলিস্তিনকে আটকাতে

  • প্রকাশিত হয়েছে: বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০২৪
  • ৪১ বার এই মুহূর্তে
  • শেয়ার করুন

বাংলাদেশ ফিলিস্তিন ফিফা বিশ্বকাপ বাছাই ম্যাচ ২০২৬
বাংলাদেশ ফুটবল দল | ছবি: বাফুফে

বাংলাদেশ সময় রাত ১২টা বেজে ৩০ মিনিটে শুক্রবার, কুয়েতের জাবের আল স্টেডিয়ামে বাংলাদেশ ফিফা বাছাইপর্বের ২য় রাউন্ডে মুখোমুখি হচ্ছে ফিলিস্তিনের সাথে। ফিলিস্তিনের এই ম্যাচই নির্ধারণ করবে বাংলাদেশেরবিশ্বকাপ কিংবা এশিয়া কাপের ভাগ্য।

বিস্তারিত দেখুন ভিডিওতে…


২০২৩ সালটা বাংলাদেশের সপ্নর মত কেটেছে। ঘরের মাঠে লেবানন ও আফগানিস্তানকে আটকে দিয়েছিল এই লাল-সবুজের ছেলেরা। বাংলাদেশ হয়তো চাইবে,এওয়ে ম্যাচে ফিলিস্তিনকে হারাতে না পারলেও ড্র নিয়ে মাঠ ছাড়তে।

 

ফিলিস্তিন যে একেবারে অপরিচিত প্রতিপক্ষ তা কিন্তু নয়। ২০২১ সালে ফিফা ফ্র্যান্ডলি ম্যাচে বাংলাদেশকে ২-০ গোলে হারিয়েছিল এই ফিলিস্তিন।

 

অধিনায়ক জামাল ভূঁইয়ার কথা, ‘আমাদের প্রস্তুতি ভালো। ১৬-১৭ দিন ধরে আমরা সবাই একসঙ্গে আছি। একসঙ্গে অনুশীলন করেছি। এখন আগামীকালের ম্যাচের অপেক্ষা।’

 

এর আগে গ্রুপ ‘আই’ তে থাকা বাংলাদেশ ও ফিলিস্তিন ২টা করে ম্যাচ খেলেছে। উভয় দলের প্রতিপক্ষই লেবানন ও অস্ট্রেলিয়া ছিল। অস্ট্রেলিয়ার সাথে বাংলাদেশ ৭-০ গোলের বিশাল ব্যবধানে হারলেও। ফিলিস্তিন লড়াই করে হেরেছে ১-০ ব্যবধানে। লেবাননের সাথে দুই দলই করেছে ড্র। তবে বাংলাদেশ বেশি গোল হজম করায়,গ্রপের তলানিতে আছে।

 

 

, , , , , ,

মন্তব্য করুন

আরও পড়ুন এই ক্যাটেগরিতে