ক্রিস্টিয়ানো রোনালদো ২১ শতকের সর্বোচ্চ হ্যাট্রিক দাতা ফুটবলার

  • প্রকাশিত হয়েছে: বুধবার, ৩ এপ্রিল, ২০২৪
  • ৩৫ বার এই মুহূর্তে
  • শেয়ার করুন

ছবিঃ(বিডিস্পোর্টসনাও)

ক্যারিয়ারের শেষবেলায় এসেও দারুণ ফর্মে আছেন ক্রিস্টিয়ানো রোনালদো। সবাইকে দেখিয়ে দিচ্ছেন তিনি এখনো থেমে নেই। সাধারণত ৩৯ বছর বয়সে বেশির ভাগই প্লেয়ার অবসরে চলে যান,কিন্তু তিনি যে তিনি যে সর্বকালের সেরা ফুটবলার। যা তিনি বার বার আমাদের মনে করিয়ে দেন।

ক্রিস্টিয়ানো রোনালদো

পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো | ছবিঃ রয়টার্স

ক্লাব বদলালেও তাঁর ফর্মে কোনও পরিবর্তন হয়নি। প্রিমিয়ার লিগ ছেড়ে সৌদি প্রো লিগে যোগ দেওয়ার পর থেকে তাকে নিয়ে আলোচনা কম হয়নি। তাঁকে দেখে মেসির নামে স্লোগানও দেওয়া হয়েছে। এবার সবকিছু জবাব দিলেন তিনি।

চলতি মৌসুমে আল নাসরের হয়ে সব মিলিয়ে ৩৫ ম্যাচে রোনালদো করেন ৩৬ গোল, অ্যাসিস্ট করেন ১২ গোলে। যার মধ্যে সৌদি প্রো লিগে ২৯ গোল করে এখনো পর্যন্ত টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা তিনি।

মঙ্গলবার আল নাসরের জার্সিতে প্রথমার্ধেই তিনবার জাল কাঁপালেন তিনি। আল আভার বিপক্ষে হাফ টাইমের আগে আরও দুটি গোল হয়েছে, যা বানিয়ে দিয়েছেন তিনি। তিন দিনে দুই হ্যাটট্রিক করে রোনালদো বললেন, ‘হাল ছাড়ছি না।

এটি তার ক্যারিয়ারের ৬৫তম হ্যাটট্রিক। আর ৩০ বছর পার করার পর ৩৫তম। ক্লাব ও জাতীয় দল মিলিয়ে তার গোলের সংখ্যা ৮৮৫। যেখানে মেসির হ্যাটট্রিক সংখ্যা ৫৭টি (রোনালদো থেকে ৮টি কম)।দুইজনেই আছে ক্যারিয়ারের শেষের দিকে। তবে মেসির জন্য বাকি ৮টি হ্যাটট্রিক করা অতটা সহজ হবে না। কারণ, খেলার মাঠে বেশি গোল পাাচ্ছেন না আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী তারকা। সর্বশেষ ২০২৩ সালের মার্চে হ্যাটট্রিক পেয়েছিলেন ইন্টার মিয়ামি তারকা মেসি। এরপর তো এক বছর হ্যাটট্রিক ছাড়া পার করছেন ৮ বারের ব্যালন ডি’অর জয়ী তারকা।

আপনার মতামত কি রোনালদোর এই অর্জনে?

, ,

মন্তব্য করুন

আরও পড়ুন এই ক্যাটেগরিতে