চার বছর পর আর্সেনালকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগে সেমি ফাইনালে বায়ার্ন মিউনিখ

চার বছর পর আর্সেনালকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগে সেমি ফাইনালে বায়ার্ন মিউনিখ

  • প্রকাশিত হয়েছে: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪
  • ৪৭ বার এই মুহূর্তে
  • শেয়ার করুন

বায়ার্ন মিউনিখ,আর্সেনাল বনাম বায়ার্ন মিউনিখ,আর্সেনাল।
বায়ার্ন মিউনিখের খেলোয়াড়দের উদযাপন | ছবি: সংগৃহীত

চারবছর পর আবারও চ্যাম্পিয়নস লিগের সেমি ফাইনালে বায়ার্ন। কোয়ার্টার ফাইনালে আর্সেনালকে ৩-২ এর এগ্রিগেটে হারিয়ে,বায়ার্ন প্রতিযোগিতায় টিকে রইল। ১৫ বছর পর সুযোগ পেয়েও সেমির আশা ভঙ্গ হলো আর্সেনালের।

বায়ার্ন মিউনিখ,আর্সেনাল বনাম বায়ার্ন মিউনিখ,আর্সেনাল।

বায়ার্ন মিউনিখের খেলোয়াড়দের উদযাপন | ছবি: সংগৃহীত


প্রথম লেগে আর্সেনালের ঘরের মাঠ এমিরেটস স্টোডিয়ামে(লন্ডন) ২-২ গোলের ড্র নিয়ে বাড়ি ফিরে বায়ার্ন মিউনিখ। আজ (বৃহস্পতিবার) রাত ১টায় বায়ার্নের ঘরের মাঠ আলিনাজ এরেনাতে মুখোমুখি হয় দুইদল ২য় লেগে।

আর্সেনাল শুরুর দিকে বল দখল নিলেও,ম্যাচের প্রথম শুট দেখে ২৪ মিনিটে। বায়ার্নের রাইসিং স্টার জামাল মুসিয়ালার ডি-বক্সের বাইরে থেকে আসা শট বাজপাখির মতো ফিরিয়ে দেন আর্সেনাল গোলরক্ষক ডেবিড রায়া। তারপর অনেকগুলো সুযোগ আর্সেনাল ও পেয়েছিল। একবার তো ১ বনাম ১ পরিস্থিতি তৈরি হয় বায়ার্নের জন্য। সেখানে চ্যাম্পিয়নস লিগ ইতিহাসের সর্বোচ্চ ক্লিনশিট রাখা ম্যানুয়েল নয়ার ঠেকিয়ে দেন। তানাহলে ঘটনা ভিন্ন ও হতে পারতো।

আরও পড়ুন: কিলিয়ান এমবাপ্পে কি রিয়াল মাদ্রিদে যোগ দিচ্ছেন? এমবাপ্পে সাগা কি শেষ হবে?

প্রথমার্ধের খেলা গোলশূন্য থাকার পর দ্বিতীয়ার্ধেও ৬২ মিনিট পর্যন্ত কোনো গোল দেখতে পারেনি। তবে লেরয় সানের উঁচিয়ে মারা শট রায়া ঠেকিয়ে দিলেও, বায়ার্ন উইঙ্গার রাফায়েল গৌরেইরোর কাছে বল চেলে যায়। সেখানে থেকে তিনি দক্ষতার সাথে বায়ার্ন রাইট ব্যাক জশুয়া কিমিখকে খুজে পায়। সেখান থেকে জড়ের সাথে হেডে গোল করে ৬৩’ মিনিটে দলকে ১(৩)-০(২) গোলে এগিয়ে দেয়। সেখানে আর আর্সেনাল বায়ার্নের জন্য বিপদ তৈরি করতে পারেনি।

১লা মে বায়ার্ন মিউনিখ ও ম্যান সিটিকে কোয়ার্টার ফাইনালে হারিয়ে আসা রিয়াল মাদ্রিদ মুখোমুখি হবে ১ম লেগে বায়ার্নের ঘরের মাঠ আলিনাজ এরেনাতে এবং ফিরতি লেগে একই দল ৮ই মে মুখোমুখি হবে মাদ্রিদের ডেরায়। আপনার কাছে কে ফেবারিট উচল ২৩/২৪ মৌসুমে ফাইনাল খেলার জন্য? নিচে কমেন্ট করে জানান।

, , , ,

মন্তব্য করুন

আরও পড়ুন এই ক্যাটেগরিতে