রিয়াল মাদ্রিদ - ম্যান সিটি ম্যাচে জিতবে কে?

রিয়াল মাদ্রিদ,ম্যানসিটির ম্যাচে আজ জিতবে কে?

  • প্রকাশিত হয়েছে: মঙ্গলবার, ৯ এপ্রিল, ২০২৪
  • ৪৯ বার এই মুহূর্তে
  • শেয়ার করুন

{"remix_data":[],"remix_entry_point":"challenges","source_tags":["local"],"origin":"unknown","total_draw_time":0,"total_draw_actions":0,"layers_used":0,"brushes_used":0,"photos_added":0,"total_editor_actions":{},"tools_used":{"square_fit":1},"is_sticker":false,"edited_since_last_sticker_save":true,"containsFTESticker":false}

আজ রাত ১০ এপ্রিল ১টায় দেখা যাবে ম্যানচেস্টার সিটি বনাম রিয়াল মাদ্রিদের খেলা।

গত দুইবার সেমিফাইনালে দেখা হলেও এবার চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালেই দেখা হয়ে যাচ্ছে ম্যানচেস্টার সিটি-রিয়াল মাদ্রিদের, পেপ গার্দিওলা-কার্লো আনচেলত্তির।

এই দুই দলের মধ্যে যে দল জিতবে শিরোপা হবে তার।গত দুই মৌসুমের চিত্রটা এমনই ছিল।২১-২২ মৌসুমে সিটিকে সেমিফাইনালে হারিয়ে ফাইনালে উঠেছিল রিয়াল।এরপর লিভারপুলকে হারিয়ে জিতেছিল শিরোপা। গত মৌসুমে রিয়ালকে সেমিফাইনালে হারিয়ে ফাইনালে ওঠে সিটি। ফাইনালে সিটির কাছে হারে ইন্টার মিলান।এবার অবশ্য রিয়াল-সিটির দেখা হচ্ছে কোয়ার্টার ফাইনালেই।

দুই দলেই বড় বড় তারকা রয়েছে। মূল একাদশ থেকে শুরু করে বেঞ্চ—কোথাও কোনো বড় তারকার ঘাটতি নেই। রিয়ালে জুড বেলিংহাম, ভিনিসিয়ুস, রদ্রিগো, ক্রুস, মোডরিচ আর সিটিতে ডি ব্রুইনা, হলান্ড, রব্দ্রি, সিলভা কিংবা ফোডেনরা।

গত মৌসুমে মাঝমাঠের নিয়ন্ত্রণ হারানোতেই সিটির কাছে হেরেছিলেন রিয়াল। এবার বদলে গেছে দৃশ্য চলতি মৌসুমে অনেক ম্যাচে রিয়ালকে মাঝমাঠে আধিপত্য বিস্তার করে এবং বল দখল ধরে রেখে খেলতে দেখা গেছে। বিশেষ করে মাঝমাঠে বেলিংহামের উপস্থিতি রিয়ালকে নতুন এক ভরসা দিয়েছে। মিডফিল্ডার হিসেবে গোল, সহায়তা ও প্রাণশক্তি—সবই নিয়ে এসেছেন এই ইংলিশ তারকা। আক্রমণে ওঠার সময় ভিনিসিয়ুস আর বেলিংহামের বোঝাপড়াও দারুণ।এবারের মৌসুমে বেলিংহাম ৩২ ম্যাচে করা ২০ গোলের ৪টি করেছেন চ্যাম্পিয়নস লিগে। দুর্দান্ত ফর্মে আছেন ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়াস জুনিয়রও। তিন ম্যাচে ৫ গোল নিয়ে ম্যান সিটিকে ধ্বংস করতে যাচ্ছে।কিন্তু ডিফেন্স এর দিক দিয়ে একটু ঘাটতি থাকতে পারে মাদ্রিদের। কারন মাদ্রিদের আলাবা কোর্তুইস ইঞ্জুর্ড। এছাড়াও বেঞ্জেমার যাওয়ার পড়ে একজন স্ট্রাইকার এর ঘাটতি রয়েছে। কিন্তু এই দল নিয়েই ১৩ ম্যাচে অপরাজিত থেকে আত্মবিশ্বাস নিয়ে নিজেদের মাঠে খেলতে নামবে রিয়াল মাদ্রিদ।

পিছিয়ে নেই ম্যান সিটিরাও। অ্যাস্টন ভিলাকে উড়িয়ে মাদ্রিদকে হুমকি দিয়েছে ম্যানসিটি। কেভিন ডি ব্রুইন ও আর্লিং হলান্ডরা সঠিক সময়ে জ্বলে উঠলে কঠিন পরীক্ষার সম্মুখীন হতে হবে রিয়াল মাদ্রিদের।

ইউরোপিয়ান প্রতিযোগিতায় রিয়াল-ম্যান সিটির দেখা হয়েছে মোট ১০বার। মুখোমুখি লড়াইয়ে এগিয়ে সিটি। ম্যান সিটির ৪ জয়ের বিপরীতে রিয়ালের জয় ৩টি। ড্র হয়েছে বাকি ৩ ম্যাচ।

মাদ্রিদ শেষ ৫ ম্যাচে ৩ বার জয় লাভ এবং ২ বার ড্র। অপরদিকে সিটি ও ৫ ম্যাচে ৩ বার জয় লাভ এবং ২ বার ড্র করেছেন। এই হিসেবে বলা যায় দুই দলের জিতার সম্ভাবনা ৫০-৫০ %।কিন্তু মাদ্রিদের ঘরের ম্যাচ হওয়ায় মাদ্রিদের জিতার
সম্ভাবনা বেশি। মাদ্রিদ শিরোপা জয়ের সংখ্যাও সিটি থেকে বেশি।

আপনার কি মনে হয় সিটি নাকি মাদ্রিদ জিতবে?

, , ,

মন্তব্য করুন

আরও পড়ুন এই ক্যাটেগরিতে