প্রথমবারের মত নিউজিল্যান্ডের ঘরের মাঠে বাংলাদেশের টি-টোয়েন্টিতে জয়

প্রথমবারের মত নিউজিল্যান্ডের ঘরের মাঠে বাংলাদেশের টি-টোয়েন্টিতে জয়

  • প্রকাশিত হয়েছে: বুধবার, ২৭ ডিসেম্বর, ২০২৩
  • ১৩১ বার এই মুহূর্তে
  • শেয়ার করুন

টেস্ট ও ওডিআইয়ের পর এবার টি-টোয়েন্টিতেও জয়ের খরা কাটিয়ে উঠল বাংলাদেশ। শুরুতে ঘরের মাঠে প্রথমবারের মতো কিউয়িদের সাথে টেস্ট জয়,তারপর নিউজিল্যান্ডের মাটিতে ২০০৭ সাল থেকে ওয়ানডে খেলার পর,এবারই প্রথম জয় স্বাগতিকদের বিপক্ষে। আজ টি-টোয়েন্টিতেও নিজেদের প্রথম জয় ছিনিয়ে নিয়ে আসলো বাংলাদেশ।

বাংলাদেশের নিউজিল্যান্ডের সাথে প্রথমবারের মত টি-টোয়েন্টিতে জয়

নিউজিল্যান্ডের মাটিতে বাংলাদেশের প্রথম বারের মত টি-টোয়েন্টিতে জয় | ছবিঃ বিডি স্পোর্টস নাও


আজ(বুধবার) বাংলাদেশ টস জিতে ফিল্ডিং করবার সিদ্ধান্ত নেয়। বাংলাদেশ শেষ ওয়ানডেতে নিউজিল্যান্ডকে ৯৮ রানে আটকে দিয়েছিল। সেই ভয়ানক বোলিংয়েরই আভাস দিচ্ছিল, ফের বাংলাদেশের বোলাররা। প্রথম পাওয়ার প্লেতে ৪ উইকেট খুইয়ে,মাত্র ৩৬ রান তুলতে পারে কিউয়িরা। প্রথম ৩ রানেই নেই নিউজিল্যান্ডের ৩ উইকেট। শেষ ওয়ানডেতে দাপট দেখানো তানজিম সাকিব,আজ ছিলেন খরুচে। ৪৫ রানের খরচায় নিয়েছেন ১টি উইকেট।

কিউয়ি ব্যাটারদেী খারাপ দিনেও,জ্যামি নিশাম ৪৮ রানের ইনিংস খেলেন। যার ফলে নিউজিল্যান্ড ১৩৫ রানের লড়াকু লক্ষ্য বাংলাদেশকে ছুড়তে পারে। সাকিব বাদে,বাকি সবাই ছিল বোলিংয়ে কৃপণ। মাহেদি হাসান ১৪ রানে ২,মুস্তাফিজুর ১৫ রানে ২,শরিফুল ২৬ রানে ৩ এবং রিশাদ ৩ ওভারে ২৪ রান দিয়ে ১টি উইকেট শিকার করেছেন।

সৌম্য সরকার দলে যোগ দিলেও,বাংলাদেশের ওপেনিংয়ে আসেনি কোন পরিবর্তন। রনি তালুকদার ও লিটন কুমার দাস ওপেনিং জুটিতে ব্যাট করতে আসে। রনি ১০(৭) রান করে ফিরে গেলে,ক্রিজে আসেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তিনি শুরুটা ভাল করলেও, ১৪ বল খেলে ১৯ রান করে থামে তার ইনিংস। ৪ নম্বরে ব্যাট করতে আসে সৌম্য সরকার। তিনিও বেশিক্ষণ টিকতে পারেননি ২২(১৫)। ম্যাচ বাংলাদেশের হাতে থাকলেও,তৌহিদ রূদয় ১৯(১৮) ও আফিফের ১(৬) পরপর ফিরে যাওয়ায়,বাংলাদেশের উপর খানিকটা চাপ তৈরি হয়।

তবে সেই চাপ সামলান ওপেন করতে আসা লিটন ৪২*(৩৬)ও মাহেদি হাসান ১৯*(১৬) মিলে। মাঝখানে লিটন তার পায়ে খানিকটা অসুবিধা অনুভব করে,কিন্তু সেইখান থেকেই অপরাজিত থেকে ম্যাচ জিতিয়ে ফেরেন।

ফলাফলঃ বাংলাদেশ ৫ উইকেটে জয়ী।
ম্যাচ সেরাঃ মাহেদী হাসান।

মন্তব্য করুন

আরও পড়ুন এই ক্যাটেগরিতে