চ্যাম্পিয়ান্স ট্রফি নিশ্চিত হলো টাইগারদের।

চ্যাম্পিয়ান্স ট্রফি নিশ্চিত হলো টাইগারদের।

মোঃফয়সাল হোসেন
  • প্রকাশিত হয়েছে: শনিবার, ১১ নভেম্বর, ২০২৩
  • ১৭৮ বার এই মুহূর্তে
  • শেয়ার করুন

মাহমুদউল্লাহ ও তাওহীদ হৃদয় |ছবিঃ ফেসবুক

২০২৩ ইন্ডিয়ায় অনুষ্ঠিত এবারের বিশ্বকাপে বাংলাদেশ টিমের স্কোয়ার্ড নিয়ে নাটকিয়তার কমতি ছিল না।বিশ্বকাপের দলে কে থাকবে বা কে থাকবে না সেটা নিয়ে অনেক আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড এবং ক্রিকেটের ভক্ত সমর্থকেরা।অনেক আলোচনা-সমালোচনার পরে যে টিম নিয়ে বাংলাদেশ বিশ্বকাপের উদ্দেশ্যে পারি জমিয়েছিল,সেটাও ছিল সমালোচিত।সব সমালোচনা যেন সত্যি হলো বিশ্বকাপে একের পর এক পরাজয় দিয়ে।বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের সাথে জয় পেলেও পরবর্তী ম্যাচগুলো লজ্জাজনক ভাবে হেরেছে।

Champions Trophy is confirmed for Bangladesh

বাংলাদেশ ক্রিকেট টিম|

টাইগাররা বিশ্বকাপে নিজের প্রথম ম্যাচ খেলে আফগানিস্তানের সাথে। প্রথম ম্যাচে ভালো ব্যবধানে জয় পেয়েছিল বাংলাদেশ। প্রথম ম্যাচে জয় নিয়ে একটা ভালো সূচনা তৈরি করেছিল এবং বাংলাদেশের দর্শকদের মনে একরকম আশা জাগিয়ে তুলেছিল।

প্রথম ম্যাচে জয় পেলেও পরবর্তী ম্যাচগুলোতে লজ্জাজনক হারের মাধ্যমে বিশ্বকাপের সেমিফাইনাল থেকে বিদায় নেয় টাইগার টিম।

সেমিফাইনাল থেকে বিদায় নেওয়ার পরে বাংলাদেশের সামনে চলে আশে আরেকটি কঠিন সমিকরন।বিশ্বকাপের পরে অনুষ্ঠিত হবে চ্যাম্পিয়ান্স ট্রফি।চ্যাম্পিয়ান্স ট্রফিতে সরাসরি খেলার জন্য বাংলাদেশের দরকার ছিল আজকে অস্ট্রোলিয়ার সাথে ২০০ রানের বেশি স্কোর করা।বাংলাদেশ সেটা করতে সক্ষম হয়েছে।বাংলাদেশ ৩০৬ রানের বড় একটি স্কোর গড়ে তুলেছে অস্ট্রোলিয়ার সাথে,যদিও ম্যাচটি আমরা জয়লাভ করতে পারিনি।

 

 

 

মন্তব্য করুন

আরও পড়ুন এই ক্যাটেগরিতে