মুস্তাফিজকে রেখেই বাংলাদেশ জিম্বাবুয়ে সিরিজের প্রথম ৩ টি-টোয়েন্টির দল ঘোষণা

মুস্তাফিজকে রেখেই বাংলাদেশ জিম্বাবুয়ে সিরিজের প্রথম ৩ টি-টোয়েন্টির দল ঘোষণা

  • প্রকাশিত হয়েছে: রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪
  • ৬৪ বার এই মুহূর্তে
  • শেয়ার করুন

বাংলাদেশ ক্রিকেট দল,বাংলাদেশ জিম্বাবুয়ে সিরিজ ২০২৪,বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে।
বাংলাদেশ ক্রিকেট দল | ছবি: সংগৃহীত

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে,নিজেদের ঘরের মাঠে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ ক্রিকেট দল মুখোমুখি হতে যাচ্ছে জিম্বাবুয়ে। সিরিজের প্রথম ৩ ম্যাচের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি(বাংলাদেশ ক্রিকেট বোর্ড)। 

বাংলাদেশ ক্রিকেট দল,বাংলাদেশ জিম্বাবুয়ে সিরিজ ২০২৪,বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে।

বাংলাদেশ ক্রিকেট দল | ছবি: সংগৃহীত


দল থেকে বাদ পড়েছে বেশ কয়েকজন। তার মধ্যে সৌম্য সরকার,এনামুল হক ও মেহেদি মিরাজসহ আরও অনেকে। এছাড়া যেই মোস্তাফিজকে আইপিএল থেকে সিরিজে খেলানোর জন্য তড়িঘড়ি,তাকেই রাখা হয়নি শুরুর ৩ ম্যাচে।

 

এছাড়া প্রথমবারের মতো টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছে তানজিদ হাসান তামিম। তাছাড়াও দলে আবারও সুযোগ পেয়েছেন আফিফ হোসেন দ্রুভ,পারভেজ হেসেন ঈমন,তানভির ইসলাম ও শেখ মেহেদী।

আরও পড়ুন : নিজের কোম্পানির ব্যাটেই সফল ইমরুল কায়েস

দীর্ঘদিন পর ইনজুরি কাটিয়ে দলে যুক্ত হয়েছেন সাইফ হাসান। গত সিরিজে(শ্রীলঙ্কা) ডাক না পেলেও,জিম্বাবুয়ে সিরিজে তাকে রাখা হয়েছে। বাংলাদেশে তার মতো একজন ফাস্ট বোলিং অলরাউন্ডার খুবই গুরুত্বপূর্ণ।

 

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকেও দলে অন্তর্ভুক্ত করা হয়নি,তার প্রিমিয়ার লিগ খেলার ব্যস্ততার কারনে। বাকি ২ ম্যাচে দেখা যেতে পারে এই অলরাউন্ডারকে।

 

জিম্বাবুয়ে ও বাংলাদেশের মধ্যকার এই সিরিজ অনুষ্ঠিত হবে ২ ভেন্যুতে। ৩,৫ ও ৭ মে চট্টগ্রামের জহুর আহাম্মেদ স্টোডিয়ামে অনুষ্ঠিত হবে শুরুর ৩ ম্যাচ। আর বাকি ২ ম্যাচ ঢাকার মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টোডিয়ামে ১০ ও ১২ মে অনুষ্ঠিত হবে।

 

বাংলাদেশ ক্রিকেট ১৫ সদস্যের দল:

নাজমুল হোসেন শান্ত(অধিনায়ক),লিটন কুমার দাস,তানজিদ হাসান তামিম,তাওহিদ হৃদয়,মাহমুদউল্লাহ রিয়াদ,জাকের আলি,শেখ মেহেদী,রিশাদ হোসাইন,তাসকিন আহাম্মেদ,শরিফুল ইসলাম,তানজিম হাসান সাকিব,পারভেজ হোসেন ঈমন,তানভির ইসলাম,আফিফ হোসেন,সাইফ উদ্দিন।

, ,

মন্তব্য করুন

আরও পড়ুন এই ক্যাটেগরিতে