হ্যাভিয়ের ক্যাবরেরার সাথে, বাফুফে চুক্তি নবায়ন করেছে

হ্যাভিয়ের ক্যাবরেরার সাথে, বাফুফে চুক্তি নবায়ন করেছে

  • প্রকাশিত হয়েছে: বুধবার, ৬ ডিসেম্বর, ২০২৩
  • ১৪১ বার এই মুহূর্তে
  • শেয়ার করুন

হ্যাভিয়ের ক্যাবরেরা
ক্যাবরেরার সাথে বাফুফের ১ বছরের চুক্তি নবায়ন | ছবিঃ সংগৃহীত

স্প্যানিশ কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা এর সাথে চুক্তি নবায়ন করেছে বাফুফে(বাংলাদেশ ফুটবল ফেডারেশন)। ক্যাবরেরা চলতি বছরে বাংলাদেশ ফুটবলে দেখিয়েছে নতুন সপ্ন। যার ফলস্বরূপ চুক্তি ১ বছর নবায়ন করা হয়েছে। বাফুফেও ক্যাবরেরার সাথে চুক্তি নবায়ন করে উৎসাদিত।

হ্যাভিয়ের ক্যাবরেরা

ক্যাবরেরার সাথে বাফুফের ১ বছরের চুক্তি নবায়ন | ছবিঃ সংগৃহীত


গত বছরের ৩১ শে ডিসেম্বর কোচ হ্যাভিয়ের ক্যাবরেরাকে বাংলাদেশের কোচ হিসিবে যুক্ত করা হয়। তার অধিনে বাংলাদেশের সেরা সাফল্য। তিনি বাংলাদেশ ফুটবলকে নিয়ে গেছেন অন্য এক উচ্চতায়। বাংলাদেশ তার অধিনে ফিফা বাছাইপর্বের ২য় রাউন্ডে উঠেছে। তাছাড়াও তিনি বাংলাদেশকে চলতি বছরে ৫টি জয় ও ৪টি ড্র এনে দিয়েছে।

 

তারই অধিনে বাংলাদেশ অপেক্ষা বেশ শক্তিমত্তার দল লেবানন ও আফগানিস্তানকে ঘরের মাঠে আটকে দিয়েছে। উল্লেখ্য যে তিনি বাংলাদেশ ফুটবল দলকে এই আসরের সাফে সেমিফাইনাল পর্যন্ত নিয়ে গিয়েছে। যে বাংলাদেশ কিনা পূর্বে নিজেদের হাফে বা পায়ে বল পেলে,এলোপাতাড়ি উড়িয়ে কিংবা বিপক্ষ দলের ভাগে উড়িয়ে মারত। তারাই এখন ক্যাবরেরার অধিনে প্রতিপক্ষের সাথে চোখে চোখ রেখে লড়তে শিখেছে।

 

হ্যাভিয়ের ক্যাবরেরার চুক্তি সমপর্কে বাফুফে সভাপতি সালাউদ্দিন বাংলাদেশের এক শীর্ষ গনমাধ্যমকে জানায়। তিনি বলেছেন, ‘কোচের সঙ্গে আমাদের চুক্তিটা আরও এক বছর বাড়ছে। চুক্তি বাড়ায় সেও খুশি, আমরাও খুশি।’

মন্তব্য করুন

আরও পড়ুন এই ক্যাটেগরিতে