কিলিয়ান এমবাপ্পে কি রিয়াল মাদ্রিদে যোগ দিচ্ছেন? এমবাপ্পে সাগা কি শেষ হবে?

  • প্রকাশিত হয়েছে: রবিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৯৮ বার এই মুহূর্তে
  • শেয়ার করুন

ছবিঃ(বিডিস্পোর্টসনাও)

এই গ্রীষ্মেই পিএসজি ছাড়ছে কিলিয়ান এমবাপ্পে,পিএসজি বোর্ডের সাথে এখনো কোনো অ্যাগ্রিমেন্টে না পৌঁছালেও ম্যানেজমেন্টকে ইতিমধ্যেই প্যারিস ছাড়ার বিষয় জানিয়ে দিয়েছে সে।

 

ছবিঃ(বিডিস্পোর্টসনাও)

কিলিয়ান এমবাপ্পে লোটিন (জন্ম ২০ ডিসেম্বর ১৯৯৮) একজন ফরাসি পেশাদার ফুটবলার যিনি লিগ ১ ক্লাব প্যারিস সেন্ট-জার্মেইর হয়ে একজন ফরোয়ার্ড হিসাবে খেলেন এবং ফ্রান্স জাতীয় দলের অধিনায়ক হন। বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে পরিচিত, তিনি তার ড্রিবলিং, গতি এবং ফিনিশিংয়ের জন্য পরিচিত।

২০১৭ সালে, ১৮ বছর বয়সে, এমবাপ্পে প্যারিস সেন্ট-জার্মেইর জন্য ১৮০ মিলিয়ন ইউরো মূল্যের একটি চূড়ান্ত স্থায়ী স্থানান্তরের জন্য চুক্তিবদ্ধ হন, যা তাকে দ্বিতীয়-সবচেয়ে ব্যয়বহুল খেলোয়াড় এবং সর্বকালের সবচেয়ে ব্যয়বহুল কিশোর খেলোয়াড় করে তোলে। পিএসজি এর সাথে, তিনি ২০১৯-২০ মৌসুমে একটি ঘরোয়া কোয়াড্রপল সহ পাঁচটি লিগ একটি শিরোপা এবং তিনটি কুপস ডি ফ্রান্স জিতেছেন, পাশাপাশি ২০২০ সালে ক্লাবটিকে তার প্রথম উইএফে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে নেতৃত্ব দিয়েছেন। এছাড়াও মাত্র ১৯ বছর বয়সে ফিফা ওয়ার্ল্ড কাপ জিতেছেন।

বিগত ৫-৬ বছর ধরেই দলবদলের মৌসুম শুরু হলেই দুইবার-ই আলোচনায় থাকেন তিনি।রিয়াল মাদ্রিদ তাকে দলে ভেড়ানোর জন্য অনেকবার চেস্টা করেন। তবে মোটা অঙ্কের ট্রান্সফার ফি ছাড়া তাকে ছাড়তে রাজি নয় পিএসজি। তবে এবার চুক্তির মেয়াদ শেষ হলেই পিএসজি ছাড়বেন তিনি।

রিয়াল মাদ্রিদে সাইন করার জন্য কাইলিয়ান এমবাপ্পে প্রতি বছর ৭০ মিলিয়োন এবং ১২৫ মিলিয়োন ট্রান্সফার বোনাস দাবি করছেন।

রিয়াল মাদ্রিদ এমবাপ্পেকে তাদের পরবর্তী ‘গ্যালাকটিকো’ বানাতে প্রস্তুত, কিন্তু ব্যক্তিগত শর্তে একমত নয়। কিন্তু বিভিন্ন মাধ্যমের থেকে যানা যাচ্ছে এমবাপ্পে রিয়াল মাদ্রিদেই যোগ দিবেন।

তিন বছর আগে, কাইলিয়ান এমবাপ্পে ন্যু ক্যাম্পে তার প্রথম যাত্রায় হ্যাটট্রিক করে বার্সেলোনাকে জ্বালিয়েছিলেন। এখন মনে হচ্ছে তিনি এই গ্রীষ্মে রিয়াল মাদ্রিদেই যোগ দেবেন।

ফ্লোরেন্তিনো পেরেজ ইতিমধ্যে রিয়াল মাদ্রিদের খেলোয়াড়দের কাছে ঘোষণা করেছেন যে কাইলিয়ান এমবাপ্পে আসছেন।

এছাড়া যানা যাচ্ছে,লুইস ক্যাম্পোস এবং কিলিয়ান এমবাপ্পে দুইজনের-ই মাদ্রিদ এ আসার সম্ভাবনা রয়েছে।

আপনার কি মনে হয় এমবাপ্পে কি মাদ্রিদ-এ আসবে নাকি পিএসজি অথবা অন্য কোন দলে যাবেন?

, ,

মন্তব্য করুন

আরও পড়ুন এই ক্যাটেগরিতে