অফিসিয়ালঃ জার্মানির নতুন কোচ জুলিয়ান নাগেল্সম্যান

অফিসিয়ালঃ জার্মানির নতুন কোচ জুলিয়ান নাগেল্সম্যান

  • প্রকাশিত হয়েছে: শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৫৫ বার এই মুহূর্তে
  • শেয়ার করুন

জার্মানির নতুন কোচ জুলিয়ান নাগেল্সম্যান | ছবিঃ দ্যা ইন্ডিপেন্ডেন্ট

অবশেষে অফিসিয়াল ঘোষণা এসে গিয়েছে যে,জার্মান জাতীয় দলের প্রধান কোচ কে হচ্ছেন। বায়ার্ন মিউনিখের সাবেক কোচ জুলিয়ান নাগেল্সম্যানকে জার্মানির জাতীয় দলের কোচ করা হয়েছে ২০২৪ এর ইউরো পর্যন্ত।

জার্মানির নতুন কোচ জুলিয়ান নাগেল্সম্যান | ছবিঃ দ্যা ইন্ডিপেন্ডেন্ট

জার্মানির ভরা ডুবি চলছিল হান্সি ফ্লিকের কর্তৃত্বে। ২০২১ সালে তাকে দায়িত্ব বুঝিয়ে দেওয়া হয়। তিনি জার্মানকে টানা ১০+ ম্যাচও অপরাজিত রেখেছিলেন। তবে বিশ্বকাপের মঞ্চে তার দলকে ২য় রাউন্ডেও নিতে পারেনি। তাছারা জাপানের সাথে ৪-১ গোলে ঘরের মাঠে হার। এর আগেও ৪ ম্যাচের ৩ টিতেই হার। সব কিছু মিলিয়েই,জাপান ম্যাচের পরে তাকে চাকরিচ্যুত করা হয়।

বায়ার্ন মিউনিখ(জার্মান ক্লাব) জুলিয়ান নাগেল্সম্যানকে প্রধান কোচের থেকে বাদ দিলেও। তাকে ধরে রেখেছিল বায়ার্ন। তবুও বায়ার্ন মিউনিখ তাকে ফ্রিতে ছেড়ে দিয়েছে।

নাগেল্সম্যান কোচ হিসেবে ভালই ছিল(বায়ার্নে)। তবে তাকে মূলত চাকরিচ্যুত করা হয়,বুন্দেসলিগাতে দলের অবনতির পর। তৎক্ষনাৎ তার পরিবর্তন হিসেবে (থমাস টুখেলকে) যুক্ত করা হয়।

ভাগ্য এবং নাগেল্সম্যানের টেকটিকস একসাথে কাজ করে গেলে। জার্মানি জাতীয় দলের জন্য ভাল কিছু অপেক্ষা করছে। তাকে অবশ্য মাথায় রাখতে হবে যে,২০২৪ এর ইউরো ঘরের মাঠে(জার্মান) এ অনুষ্ঠিত হবে।

, ,

মন্তব্য করুন

আরও পড়ুন এই ক্যাটেগরিতে