মালদ্বীপকে দ্বিতীয় লেগে ২-১ গোলে হারিয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে বাংলাদেশ ফুটবল টিম

মালদ্বীপকে দ্বিতীয় লেগে ২-১ গোলে হারিয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে বাংলাদেশ ফুটবল টিম

  • প্রকাশিত হয়েছে: মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০২৩
  • ১৯৭ বার এই মুহূর্তে
  • শেয়ার করুন

অভিনন্দন বাংলাদেশ ফুটবল টিম,৩৮ মিনিট ১০ জনের দল নিয়ে লড়াই করে ম্যাচটা জেতার জন্য।ম্যাচের মূল নায়ক কোচ হাভিয়ের কাবরেরা।উনি দুর্দান্তভাবে দলটা পরিচালনা করেছেন।

প্রথমার্ধে,রাকিব হোসাইনের গোলে১-০ গোলে এগিয়ে যায় বাংলাদেশ।
গোল টার ক্রেডিট পুরো ফয়সাল আহমেদ ফাহিমের, তার বাড়ানো বল থেকেই রাকিবের ফিনিশ।এরপর প্রথমার্থ শেষে ১-১ গোলে ড্র।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ৪৬ মিনিটে ফাহিমের গোল। আনন্দে ফেটে পড়লো পুরো গ‍্যালারি, সেই সাথে টিভি এবং মোবাইলের সামনে কোটি বাঙালির আনন্দের চিৎকার। বাংলাদেশ এগিয়ে ২-১ গোলে।

৫৯ মিনিটে সোহেলের (১৬) দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়ে,মিডফিল্ডার সোহেল রানা জুনিয়র ছেলেটার মাথা সম্ভবত বেশ গরম।ও আগের ম্যাচেও মাথা গরম করে বেশ কিছু ফাউল করেছিলো।এই ম্যাচে ও যে ফাউলটা করেছে সেটা ছিলো অযৌক্তিক।আজকে ম্যাচ না জিতলে ওর এমন কাণ্ডজ্ঞানহীন আচরণ বড় কারণ হতো।

এরপর ৩৮ মিনিট ১০ জনের দল নিয়ে লড়াই করে যায় বাংলাদেশ। শেষে ৬ মিনিট এক্সট্রা টাইমের পারে শেষ বাঁশি বাজার সাথে সাথে জিতে যায় বাংলাদেশ।

কিছুদিন আগেই বাংলাদেশ ফুটবলের সিনিয়র ফুটবলার নিষিদ্ধ হয়েছিল মালদ্বীপ থেকে দেশে আসার পথে শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে ৬৪ বোতল ম*দ সহ।শেখ মুরসালিন, জিকো, তপু বর্মন,রিমন এবং সবুজ এই পাঁচজন।

নভেম্বর মাস থেকেই বিশ্বকাপ বাছাইপর্বের রাউন্ড ২ এর খেলা শুরু হবে।৬ টা আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ পেয়ে যাচ্ছে বাংলাদেশ।অস্ট্রেলিয়ার মতো বিশ্বকাপ খেলা দলের বিপক্ষে তাদের মাঠে গিয়ে খেলবে বাংলাদেশ।নি:সন্দেহে খেলোয়াড়দের জন্য এটা বড় অভিজ্ঞতা হতে যাচ্ছে।১৩ বছর আগে একবার অস্ট্রেলিয়ার মাটিতে খেলেছিলো বাংলাদেশ।সেবার এমিলি,এনামুলদের ভুড়ি,ফিটনেস নিয়ে খুব হাসাহাসি হয়েছিলো অস্ট্রেলিয়ান মিডিয়ায়।

বাংলাদেশের প্রাথমিক লক্ষ থাকবে গ্রুপে ২য় হয়ে এশিয়া কাপে কোয়ালিফাই করা।বিশ্বকাপ বাছাই পর্বের দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশ প্রতিপক্ষরা হলো অস্ট্রেলিয়া, ফিলিস্তিন ও লেবানন।

ফিলিস্তিন ও লেবাননকে দমাতে পারলেই ২০২৬ বিশ্বকাপ প্রায় নিশ্চিত বাংলাদেশের।

, , ,

মন্তব্য করুন

আরও পড়ুন এই ক্যাটেগরিতে