সাকিবকে ছাড়াই বিশ্বকাপ ওয়ার্ম আপ ম্যাচে বাংলাদেশের বিশাল জয়!

সাকিবকে ছাড়াই বিশ্বকাপ ওয়ার্ম আপ ম্যাচে বাংলাদেশের বিশাল জয়!

  • প্রকাশিত হয়েছে: শুক্রবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৬৯ বার এই মুহূর্তে
  • শেয়ার করুন

লিটন ও তামিমই ম্যাচের অর্ধেক কাজ শেষ করে দিয়েছে | ছবিঃ গেটি ইমেজ

বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু হয়েছে আজ থেকে। শ্রীলঙ্কার সাথে ওয়ার্ম আপ ম্যাচ শুরু হয় আজ ২ঃ৩০ মিনিটে। তবে ছিলনা বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। না থাকার কারনও অবশ্য রয়েছে। সাকিব ওয়ার্ম আপ ম্যাচ শুরু হবার আগে প্র্যাক্টিসে চোট পায়। তাই তিনি অধিনায়কত্ব করতে পারেনি। তার যায়গায় অধিনায়ক করা হয় মেহেদী হাসান মিরাজকে।

লিটন ও তামিমই ম্যাচের অর্ধেক কাজ শেষ করে দিয়েছে | ছবিঃ গেটি ইমেজ

ভারতের গোয়াহাটি স্টোডিয়ামে খেলাটি অনুষ্ঠিত হয়। শ্রীলঙ্কা টসে জয়লাভ করে বাংলাদেশকে ফিল্ডিংয়ে পাঠায়। শ্রীলঙ্কার শুরুটা দারুন হয়েছিল। প্রথম উইকেট হারায় শ্রীলঙ্কা ১০৪ রানের মাথায়। নাসুম বাংলাদেশকে প্রথম ব্রেকথ্রু এনে দেয়। তারপর মাহেদি হাসানের অসাধারণ বোলিং। তিনি একাই নিয়েছেন ৩টি উইকেট।

শুরুতে ভয়ংকর হয়ে উঠা শ্রীলঙ্কা ২৬৩ রানে সব উইকেট হারিয়ে ৫ বল হাতে রেখে থামে। শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ রান করে পাথুম নিশানকা ৬৮(৬৪)। তাছাড়া শেষ দিকে ডি সিলভার ৫৫ রান দলকে ফাইটিং স্কোর বোর্ডে যোগ করতে সাহায্য করেছে।

তানজিদ সাকিব তার জাত চিনিয়েছেন | ছবিঃ গেটি ইমেজ

যেমনটা শ্রীলঙ্কা শুরু করেছিল,সেখান থেকেই বুঝি তরুন তানজিদ হাসান তামিম ও লিটন কুমার দাস শুরু করেছিল। বাংলাদেশের টপ অর্ডারদের রান না পাওয়ার ভাবনা কিছুটা হলেও কমাবে এই জুটি। দুজনে মিলে ১৩১ রানের অসাধারণ জুটি গড়ে তুলে। তবে লিটন ও তামিম দুজনেই পেতে পারতেন সেঞ্চুরির দেখা। সেটা আর হয়নি। তামিম ৮৪(৮৮) রান করে ও লিটন ৬১(৫৬) রান করে কাটা পড়েন।

অধিনায়কের ভূমিকায় মিরাজ যেন বড্ড পটু | ছবিঃ গেটি ইমেজ

তাওহিদ রূদয় এরপর ক্রিজে এসে বেশিক্ষণ টিকতে পারেনি। প্রথম বলেই ডাউন দ্যা ট্রেকে এসে বলকে সীমানা ছাড়া করতে গিয়ে উইলালেজকে উইকেট দিয়ে ফিরেন। তবে অধিনায়ক মিরাজ ও সিনিয়র ক্যাম্পেইনার মুশফিক ম্যাচ জিতিয়ে ফিরেন।

এই ম্যাচটা বিশ্বকাপের মূল পর্বের অংশ না হলেও। তবে এখানকার জয় মূল পর্বে ভাল মনমানসিকতা ও ভাল খেলতে সাহস জোগাবে। আশা করা যায়,সাকিব আল হাসান বড় কোনো চোট পাননি। কারন,সাকিব বাংলাদেশ দলের সব দিকেই বিশেষ হাতিয়ার। তাছাড়াও তিনি এই দলের লিডার।

, , , , ,

মন্তব্য করুন

আরও পড়ুন এই ক্যাটেগরিতে