২০১০ এর আবারও পুরুষ ক্রিকেটারদের এশিয়ান গেমসে মেডেল জয়

২০১০ এর আবারও পুরুষ ক্রিকেটারদের এশিয়ান গেমসে মেডেল জয়

  • প্রকাশিত হয়েছে: শনিবার, ৭ অক্টোবর, ২০২৩
  • ১৬৯ বার এই মুহূর্তে
  • শেয়ার করুন

২০১০ এর পর বাংলাদেশের আবারও মেডেল জয় এশিয়ান গেমসে | ছবিঃ বিডিস্পোর্টসনাও

এবার নারী ক্রিকেটারদের পর ছেলেরাও দেশের জন্য নিয়ে আসল ব্রোঞ্জ মেডেল। এশিয়ান গেমসে মালোশিয়াকে হারিয়ে সেমিফাইনালে উঠে বাংলাদেশ। তবে ভারতের কাছে বাজেভাবে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যায়। তারপরও বাংলাদেশের কাছে হাতছানি ছিল ৩য় স্থান অর্জন করে ব্রোঞ্জ মেডেল জেতার। তাই বাংলাদেশ করে দেখিয়েছে।

২০১০ এর পর বাংলাদেশের আবারও মেডেল জয় এশিয়ান গেমসে | ছবিঃ বিডিস্পোর্টসনাও

সেমি-ফাইনালে আফগানিস্তানের কাছে হেরে যাওয়া পাকিস্তানের মুখোমুখি হয় বাংলাদেশ। তবে ম্যাচ শুরু হয়নি নির্ধারিত সময়ে। কারন তার আগে বৃষ্টি বাগরা দেয়। বাংলাদেশ টসে জিতে বোলিং করবার সিদ্ধান্ত নেয়। ডিএলএস ম্যাথডে ম্যাচ গড়ায় ৫ ওভারে।

 

পাকিস্তান ব্যাট করতে এসে ১ উইকেট হারিয়ে ৪৮ রান তুলতে সক্ষম হয় ৫ ওভারে।  তবে বাংলাদেশের লক্ষ্য ৪৯ এর পরিবর্তে ৬৫ রানে দাড়ায় ডিএলএস ম্যাথডে।

লক্ষ্য তারা করতে এসে বাংলাদেশ শুরুতেই থাক্কা খায়। অধিনায়ক সাইফ হাসান ও জাকির হাসান দুজনেই ফিরে যান ডাক মেরে। পরে আফিফের ২০(১১) এবং ইয়াসির আলির ৩৪(১৬) অসাধারণ ক্যামিও বাংলাদেশকে জয়ের দারপ্রান্তে নিয়ে যায়।

 

তবে শেষ বলে প্রয়োজন ছিল ৪ রান। ক্রিজে ছিলেন রাকিব। তিনি শেষ বলে চার মেরে দলকে ও দেশকে এনে দেয় ব্রোঞ্জ মেডেল। ২০১০ সালের পর আবারও পুরুষ দল কোনো মেডেল দেশে নিয়ে আসতে পেরেছে।

 

সংক্ষিপ্ত স্কোরবোর্ডেঃ

 

পাকিস্তান : ৪৮/১ (৫)

মির্জা বাইগ ৩২*(১৮),খুশদিল ১৪(১০) ; রাকিবুল হাসান ২-০-১২-১

 

বাংলাদেশ : ৬৫/৪ (৫)

ইয়াসির আলি ৩৪(১৬),আফিফ হোসেন ২০(১১) ; আরশাদ ইকবাল ২-০-১৪-৩

 

ফলাফল : বাংলাদেশ ৬ উইকেটে জয়ী (🥉)

 

মন্তব্য করুন

আরও পড়ুন এই ক্যাটেগরিতে