পিএসএলে ৩য় বারের মত চ্যাম্পিয়ন ইসলামাবাদ ইউনাইটেড

  • প্রকাশিত হয়েছে: মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪
  • ৪৪ বার এই মুহূর্তে
  • শেয়ার করুন

ইসলামাবাদ ইউনাইটেড
ইসলামাবাদ ইউনাইটেডের জয় উদযাপন | ছবি: ইসলামাবাদ ইউনাইটেড

পিএসএল ২০২৪ ফাইনালে রুদ্ধশ্বাস ম্যাচে মুলতান সুলতানকে হারিয়ে, ৩য় বারের মতো চ্যাম্পিয়ন ইসলামাবাদ ইউনাইটেড। মুলতান সুলতানের ১৬০ রানের লক্ষ্য,ইসলামাবাদ শেষ বলের নাটকীয়ভাবে বাউন্ডারিতে আদায় করে। যার ফলে ২ উইকেটের জয় পায় ইসলামাবাদ।

ইসলামাবাদ ইউনাইটেড

ইসলামাবাদ ইউনাইটেডের জয় উদযাপন | ছবি: ইসলামাবাদ ইউনাইটেড


গতকাল(সোমবার) করাচি স্টেডিয়ামে টসে জিতে মুলতান সুলতান ইসলামাবাদ ইউনাইটেডকে বোলিংয়ে পাঠায়। ইমাদ ওয়াসিমের ফাইফারে(৫ উইকেট) মুলতান সুলতানকে মাত্র ১৫৯ রানে আটকে দেয় ইসলামাবাদ। উসমান খানের ৪০ বলে ৫৭ এবং ইফতিখার আহাম্মেদের ৩২(২২) রানে সম্মানজনক রান স্কোরবোর্ডে যোগ করতে পারে।

বর্তমানের টি-টোয়েন্টি ফর্মেটে ১৬০/১৭০ তাড়া করে জেতা সহজ বিষয়। তবে ইসলামাবাদ যেন হেরেই যাচ্ছিল। শুরুটা মার্টিন গাপটিল ৫০(৩২) ভাল করে দিয়ে গেলেও,মিডল অর্ডার সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি। তবে আজম খানের ৩০(২২) এবং টেইল ইন্ডারদের দারুন ব্যাটিংয়ে নাটকীয় জয় পায় ইসলামাবাদ ইউনাইটেড।

বোলিংয়ে ৫ উইকেট নেওয়া ইমাদ ওয়াসিম ব্যাটিং ইনিংসে ১৭ বলে ১৯ করে অপরাজিত থাকে। তবে ইসলামাবাদকে জেতাতে এক দারুন ক্যামিও খেলেন নাসিম শাহ ১৭(৯)।

শেষ ওভারে প্রয়োজন ছিল নাসিমদের ৮ রান। মোহাম্মদ রিজওয়ান বল তুলে দেন মোহাম্মদ আলির হাতে। সেখানে প্রথম বলে ইমাদ ওয়াসিম সিঙ্গেল নিয়ে স্ট্রাইক দেন নাশিম শাহকে। নাশিম শাহ ২য় বলে সপাটে হাকান মিডউইকেট দিয়ে বাউন্ডারি। তখন পরিসংখ্যান নেমে আসে ৪ বলে ৩ রান। ম্যাচ ঘুরে যায় ইসলামাবাদের দিকে। পরপর দুই বলে লেগবাই ও সিঙ্গেলে ২ রান পূরণ করলে,স্কোর সমান হয়ে যায় দুই দলের।

কিন্তু নাটক তখনও বাকি ছিল। মোহাম্মদ আলির ৫ম বলে আউট হয়ে যান নাশিম শাহ। শেষ বলে ইসলামাবাদ ইউনাইটেডের প্রয়োজন ১ রান। আর যদি তা না পারে তাহলে হবে সুপার ওভার। তবে সেখানে নাশিম শাহ না থাকলেও। তার ছোট ভাই হুনাইন শাহ পেন্ডুলামের মত এদিক সেদিক বাক খাওয়া ম্যাচ,শেষ বলে বাউন্ডারি মেরে ইউনাইটেডকে মাতায় জয় উল্লাসে।

 

সংক্ষিপ্ত স্কোর:

মুলতান সুলতান: ১৫৯/৯ (২০)

উসমান ৫৭(৪০),ইফতিখার ৩২(২০)

ইমাদ ৪-০-২৩-৫

 

ইসলামাবাদ ইউনাইটেড: ১৬৩/৮ (২০)

গাপটিল ৬০(৩২),আজম ৩০(২২)

খুশদিল শাহ ৪-১-২১-২

 

টস: মুলতান সুলতান(ব্যাট)

জয়ী: ইসলামাবাদ ইউনাইটেড ২ উইকেটে জয়ী।

ম্যাচ সেরা: ইমাদ ওয়াসিম

টুর্নামেন্ট সেরা: শাদাব খান

, , , , , ,

মন্তব্য করুন

আরও পড়ুন এই ক্যাটেগরিতে