আর্জেন্টিনা যুবাদের জার্মানির পর মালির সাথেও ৩য় স্থান নির্ধারনী ম্যাচে হার

আর্জেন্টিনা যুবাদের জার্মানির পর মালির সাথেও ৩য় স্থান নির্ধারনী ম্যাচে হার

  • প্রকাশিত হয়েছে: শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩
  • ১৪২ বার এই মুহূর্তে
  • শেয়ার করুন

Mali defeated argentina in world cup 2023 of Under 17
জার্মানির পর মালির সাথে আর্জেন্টিনা যুবাদের হার | ছবিঃ সংগৃহীত

ফুটবল অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ ২০২৪ এর সেমিফাইনালে,আর্জেন্টিনা যুবারা জার্মানির সাথে হেরে বাদ পরার পরও সুযোগ ছিল গতকাল(শুক্রবার) ৩য় স্থান অর্জন করবার। তবে সেমিফাইনালের থেকে বেশি নাকানিচুাবানী খেয়ে যায়,আফ্রিকান দেশ মালির সাথে ৩য় স্থান নির্ধারনী ম্যাচে। (৩-০) গোলের ব্যবধানে হেরে লিওনেল মেসির উত্তরসূরিরা ৪র্থ স্থান জয় লাভ করে।

Mali defeated argentina in world cup 2023 of Under 17

জার্মানির পর মালির সাথে আর্জেন্টিনা যুবাদের হার | ছবিঃ সংগৃহীত


ইন্দোনেশিয়ার স্তাদিও ম্যানাহানে মাঠে, বাংলাদেশ সময় সন্ধ্যা ৬ টায় শুরু হওয়া ম্যাচটির শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে দল দু’টি। ম্যাচ শুরুর ৯ মিনিট নাগাদ মালি স্ট্রাইকার দিয়ারার গোলে এগিয়ে যায় মালি। ৯ মিনিটের গোলে, আক্রমণের ধার আরও বাড়িয়ে দেয় মালির যুবারা। প্রথমার্ধ শেষ হওয়ার ১ মিনিট পূর্বে ফের গোল করে মালিকে এগিয়ে দেয় আরেক মালি ফরোয়ার্ড মামাদু ডৌম্বিয়া। তিনি দ্বিতীয় গোলটি করে ২-০ তে এগিয়ে রেখে প্রথমার্ধ শেষ করে।

 

দ্বিতীয়ার্ধে যেখানে আর্জেন্টাইন যুবারা ম্যাচে ফিরবেন,সেখানে তাদের ম্যাচ থেকে প্রায় ছিটকে দেয় মালির আরেক খেলোয়াড়। দ্বিতীয় ভাগের খেলায় ৪৮ মিনিটে গোল করে দলকে ৩-০ গোলের লিড এনে দেয় মালি মিডফিল্ডার হামদিউ মাকালু।

 

এদিন যেন আর্জেন্টাইন যুবাদের পাত্তাই দেন নাই মালি যুবারা। নির্ধারিত সময় শেষে ৩-০ গোলেই থামে মালির আক্রমণ। মালি যে ম্যাচে দাপট দেখিয়েছে,তার কিছু স্ট্যাটিক্স তুলে ধরা হলো। মালির খেলোয়াড়দের পায়ে বল ছিল ৫১% আর অপরদিকে বিপক্ষে থাকা আর্জেন্টিনার ৪৯%। এচিভেরি-রবার্তোরা প্রতিপক্ষের গোলমুখে শট নিয়েছিল মোট ৮ বার,যার মধ্যে লক্ষ্যে ছিল ৪ টি। অন্য দিকে আর্জেন্টিনার গোল মুখে নেয়া ৩৫ শটের মধ্যে ১৫ টি শটই লক্ষ্যে রাখতে পেরেছে মালির যুবারা। আর্জেন্টিনার ৪ কর্ণারের জায়গায় মালি কর্ণার পেয়েছে ৮ বার।

 

পুরো বিশ্বকাপ জুড়ে দাপট দেখালেও,জার্মানি ও মালির কাছে পরাস্ত হতে হয় আর্জেন্টাইন যুবাদের। এরই সাথে,মালির সাথে হারায় ৪র্থ স্থানে থেকে বিশ্বকাপ শেষ করলো আর্জেন্টাইন যুবারা।

মন্তব্য করুন

আরও পড়ুন এই ক্যাটেগরিতে