ভারত বনাম পাকিস্তান: লো স্কোরিং ম্যাচে ভারতের সাথে হেরে পাকিস্তানের বিদায়

ভারত বনাম পাকিস্তান: লো স্কোরিং ম্যাচে ভারতের সাথে হেরে পাকিস্তানের বিদায়

  • প্রকাশিত হয়েছে: সোমবার, ১০ জুন, ২০২৪
  • ৪৬ বার এই মুহূর্তে
  • শেয়ার করুন

ভারত বনাম পাকিস্তান: এইভাবেও ম্যাচ হারা যায়?। ভারতের বিপক্ষে লো স্কোরিং ম্যাচে ১২০ রানের লক্ষ্য ভেদ করতে পারেনি পাকিস্তান। ভারত পেয়েছে রুদ্ধশ্বাস জয় ৬ রানে। টানা দুই ম্যাচে হারে,পাকিস্তান এখন টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার শঙ্কা।

ভারত পাকিস্তান,ভারত বনাম পাকিস্তান,india vs Pakistan,ind vs pak,india vs Pakistan,pak vs ind.

বিশ্বকাপে ৮ বারের দেখায় ৭ বারই জয় ভারতের | ছবি: ক্রিকইনফো


নিউইয়র্কে গতকাল (রবিবার) ভারত-পাকিস্তান ম্যাচে পাকিস্তান টসে জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠায়। ভারত শুরুটা ভাল করলেও বার বার বৃষ্টি থামায়। বৃষ্টি শেষ হয়ে মাঠে নামলেই খানিকবাদেই উইকেট দিয়ে বসেন সাবেক টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি। এরপর দলের এসে হাল ধরেন রিশভ পন্থ। রিশভ পন্থই ছিলেন ভারতের হয়ে সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটার। তিনি ৩১ বলে ৪২ রান করেন। ভারত ১০ ওভার শেষে ৮১ রান তুললেও। পরের ১০ ওভারে মাত্র ৩৮ রান।

ভারতকে পাকিস্তান অল-আউট করে দেয় মাত্র ১১৯ রানে। এর পিছে সবচেয়ে বড় অবদান নাসিম শাহ। তিনি ৪ ওভারে ২১ রানের খরচায় তুলে নেন ৩টি উইকেট। এছাড়া আমির,শাহিন ও রউফরারও বাকি গুরুত্বপূর্ণ উইকেটগুলো তুলে নেন। শুধু একটি মাত্র রান আউট হয়েছিল।

সবাই হয়তো ভেবেই নিয়েছিল বিশ্ব আসরে ভারতের সাথে ২য় জয় পেতে যাচ্ছে পাকিস্তান। তবে তা আর হতে দেয়নি পাকিস্তানের ব্যাটাররা। ভারতের বোলারদের থেকে পাক ব্যাটারদের বেশি দায়। তারা লো স্কোরিং ম্যাচকে ধীরগতির ব্যাটিংয়ে প্রতিযোগিতামূলক করে তুলেছিল। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ রান করা রিজওয়ান ৩১ রান করেন ৪৪ বলের মোকাবিলায়।

আরও পড়ুন : আইপিএল ২০২৪ : মোস্তাফিজুর রহমানের আইপিএলে উইকেটের অর্ধশত

পাকিস্তানকে অবিশ্বাস্যভাবে এই ম্যাচ হারায় ভারত ৬ রানে। ভারত-পাকিস্তান দ্বৈরথে বিশ্বকাপে ৮ বারের দেখায় ৭ বার জয় ছিনিয়ে নিল ভারত। চিরপ্রতিদ্বন্দ্বী হলেও একপেশিভাবে এগিয়ে আছে ভারত। ভারতকে এই জয় উপহার দিতে বিশেষ ভূমিকা পালন করে জাসপ্রিত বুমরাহ। তিনি ৪ ওভার বল করে মাত্র ১৪ রানের খরচায় ৩ উইকেট নেন। যেখানে সবচেয়ে গুরুত্বপূর্ণ উইকেটগুলো; বাবর,রিজওয়ান ও ইফতিখার।

ছোটদল ইউনাইটেড স্টেট অফ আমেরিকার কাছে সুপার ওভারে হারের পর,এবার ভারতের সাথে হেরে টুর্নামেন্ট থেকে বাদ যাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। পাকিস্তানের সুপার-৮ ভাগ্য নির্ভর করছে সম্পূর্ণ ইউএসসের উপর। আপনার কি মনে হয়,পাকিস্তান কি গ্রুপ পর্ব থেকেই ছিটকে যাবে? নাকি ভাগ্যের মারপ্যাচে চলে যাবে সুপার-৮ এ।

, , ,

মন্তব্য করুন

আরও পড়ুন এই ক্যাটেগরিতে