ইউরো কাপ ২০২৪: স্পেন-জার্মানি ম্যাচের ভবিষ্যদ্বাণী

ইউরো কাপ ২০২৪: স্পেন-জার্মানি ম্যাচের ভবিষ্যদ্বাণী

  • প্রকাশিত হয়েছে: শুক্রবার, ৫ জুলাই, ২০২৪
  • ২০ বার এই মুহূর্তে
  • শেয়ার করুন

Germany vs spain,Euro 2024,Euro quarter final 2024.
জার্মানি বনাম স্পেন | ছবি: বিডি স্পোর্টস নাও

আগামীকাল(শুক্রবার) বাংলাদেশ সময় রাত ১০ টায় ইউরো কাপ ২০২৪ এর কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হচ্ছে স্বাগতিক জার্মানি এবং স্পেন। জার্মানি,স্পেন কিনা এইবারের আসরের ফেভারিট। তবে তাদের মধ্যে থেকে এক দলের যাত্রা এখানেই শেষ হবে।

Germany vs spain,Euro 2024,Euro quarter final 2024.

জার্মানি বনাম স্পেন | ছবি: বিডি স্পোর্টস নাও


দুই’দলই যুব তারকার মেলা। তাদের মূল শক্তিও বলা চলে মিডফিল্ডার ও উইঙ্গার। তবে জার্মানির স্নাইপার খ্যাত টনি ক্রুস,ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারে যকোনো মুহূর্তে। স্পেনের তাই বড় লক্ষ্য হবে টনি ক্রুসকে আটকে দেওয়া। যদি তারা সেখানে ব্যর্থ হয়,তিনিই গড়ে দিবেন ম্যাচের ভিদ।

 

স্পেনের দুই উইঙ্গার লামিন ইয়ামাল ও নিকো উইলিয়ামসকে জার্মান ডিফেন্ডাররা কিভবে থামায়,তা এখন দেখার পালা। স্পেনের মূল শক্তি ও বলা চলে এই দুই উইঙ্গার। তবে জার্মানি খানিকটা স্বস্তিতে থাকতেই পারে। কারন তাদের ডিফেন্ডার হিসেবে আছে,রিয়াল মাদ্রিদের হয়ে দূরদান্ত ফর্মে থাকা আনতেনিও রুডিগার। যে কিনা হ্যারি কেইন,হল্যান্ড ও ওশিমেনদের মতো গোল মেশিনদের পকেটে রেখেছিলেন। তবে স্পেন জার্মানির মূল খেলাটা হবে মধ্যমাঠে। যারা বেশি ডুয়েল জিতবে এই মধ্যমাঠে,তারাই দিনশেষে হাসিমুখে খেলা শেষ করবে।

 

হেড টু হেডে জার্মানি থেকে ১টি ম্যাচ(২) বেশি জিতেছে স্পেন। জার্মানি মাত্র ১টি জয় পেয়েছে স্পেনের বিপক্ষে। তাছাড়া বাকি ৩ ম্যাচ হয়েছে ড্র। তবে এসব গুরুত্বপূর্ণ ম্যাচে পূর্বের রেকর্ড দেখে লাভ নেই। কারন যে কোনো সময়,যে কেউ ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারে। তবে জার্মানির জন্য আশাজাগানিয়া খবর হচ্ছে,এই স্পেন দল স্বাগতিকদের সাথে বেশ দূর্বল। তারা শেষ ১০টি মেজর টুর্নামেন্টে স্বাগতিকদের কাছে জয়ের দেখা পায়নি।

আরও পড়ুনঃ জার্মানির হয়ে ১ মিনিটও খেলার সুযোগ পায়নি টার স্টেগেন

খেলা যেমনটা হবে মাঠে,তেমনিভাবে মাঠের বাইরে থেকে কে কোন ট্যাক্টিসে খেলবে,সেটাও বেশ গুরুত্বপূর্ণ। ইউরোর এবারের আসরের সবচেয়ে কনিষ্ঠ কোচ হুলিয়ান নাগেলসম্যান। তিনি তার দলকে উঠিয়েছেন,তার প্রথম ইউরোতে দায়িত্ব নেওয়া হিসেবে কোয়ার্টারয়ে। এখন দেখার পালা,তার বিস্ময়কর দৌড় কোথায় থামে।

ম্যাচের আগের প্রেস ব্রিফিংয়ে বেশ উত্তাপ ছড়িয়েছে। স্পেনের খেলোয়াড় হোসেলুতো টনি ক্রুসকে অবসরেই পাঠিয়ে দিয়েছেন। তিনি বলেন,”আগামী শুক্রবারই আমরা টনির অবসর নিশ্চিত করতে চাই”।

টনি ক্রুস ও জবাব দিয়েছেন পাল্টা। তিনি বলেন,”আমি মনে করিনা এটা (স্পেনের সাথে) আমার ক্যারিয়ারের শেষ ম্যাচ হতে চলেছে।

এই ম্যাচকে নিয়ে দলের সাপোর্টারসহ বিশ্বের যত ফুটবল ফ্যান আছে,তারা সবাই ম্যাচটি উপভোগ করার  জন্য মুখিয়ে আছে। যদি জেতার সম্ভাবনা বলি,তাহলে ৫০%-৫০% ই সুযোগ আছে উভয় দলেরই।

, ,

মন্তব্য করুন

আরও পড়ুন এই ক্যাটেগরিতে