৩ ম্যাচ পর বড় জয় পেল ফরচুন বরিশাল।

৩ ম্যাচ পর বড় জয় পেল ফরচুন বরিশাল।

মোঃফয়সাল হোসেন
  • প্রকাশিত হয়েছে: মঙ্গলবার, ৩০ জানুয়ারী, ২০২৪
  • ১৪১ বার এই মুহূর্তে
  • শেয়ার করুন

ম্যাচ জয়ের পর ফরচুন বরিশালের প্লেয়ারদের জয়ের উল্লাস।ছবিঃ কালের কন্ঠ

বিপিএল এর ১০ম আসর শুরু হয় গত ১৯ জানুয়ারি। বিপিএল এর ১০ম আসরের শুরুটা ভালো করতে পারেনি ফরচুন বরিশাল। আজ ৩০ জানুয়ারি বিপিএলে নিজেদের ৫ম ম্যাচ শেষে ৩টি হার ও ২টি ম্যাচে জয়লাভ করে পয়েন্ট টেবিলের ৫ নাম্বারে অবস্থান করছেন ফরচুন বরিশাল। এছাড়া ৪ টি ম্যাচ খেলে চারটিতেই জয়লাভ করে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছেন এনামুল হক বিজয়ের খুলনা টাইগার্স। ৫ টি ম্যাচ খেলে ৫ টিতেই হেরে পয়েন্ট টেবিলের তলানিতে অবস্থান করছেন মাশরাফির সিলেট স্টাইকার্স।এদিকে বিপিএল এর দশম আসরে শক্তিশালী দল গঠন করেছেন তামিমের ফরচুন বরিশাল। শক্তিশালী দল গঠন করেও জয়ের নাগাল পাচ্ছে না ফরচুন বরিশাল। বিপিএল ইতিহাসে এপর্যন্তু ২ বার ফাইনাল খেলেছেন বরিশাল। বিপিএল ফাইনালে দুবারেই হেরেছেন তারা। বিপিএলে নিজেদের প্রথম ফাইনালে মাত্র ১ রানের ব্যবধানে দুঃখজনক ভাবে হেরেছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে।যদিও বিপিএলে বরিশাল তাদের আগের মালিকানা পরিবর্তন করেছে।

উইকেট পেয়ে আনন্দে মেতে উঠেছেন ফরচুন বরিশালের প্লেয়াররা। ছবিঃ ফেসবুক

বিপিএল এর ১০ম আসরে ফরচুন বরিশাল নিজেদের প্রথম ম্যাচে রংপুর রাইডারসের সাথে জয় পেলেও পরবর্তী তিন ম্যাচে টানা হার। আজ ৩০ জানুয়ারি সন্ধ্যায় মাঠে নেমেছিল তামিমের ফরচুন বরিশাল বনাম মাশরাফির সিলেট স্টাইকার্স।ফরচুন বরিশাল হয়ে তামিম ইকবাল ও আহমেদ সেহজাত ওপেনিং করতে এসেছিলেন।তামিম ইকবাল ব্যাট হাত আজ ভালো করতে পারেননি। ৮ বল খেলে মাত্র ২ রান করে সাজ ঘরে ফিরে যান তামিম ইকবাল।তামিম ইকবাল থেমে গেলেও থামেননি আহমেদ সেহজাত।ব্যাট হাতে ফরচুন বরিশালকে দারুন একটি সূচনা করে দেন আহমেদ সেহজাত।ফরচুন বরিশালের হয়ে ৪১ বলে ৬৬ রানের দানবীয় ইনিংস খেলে দলের পক্ষে সর্বোচ্চ রান করেন পাকিস্তানি আহমেদ সেহজাত। এছাড়াও ২৪ বলে ৫১ রান করে ভালো ফিনিশিং করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। এছাড়া দলের পক্ষে ১৭ বলে ২০ করেছেন সৌম্য সরকার, ১৯ বলে ২২ করেছেন মুশফিকুর রহিম, ৬ বলে ১৫ করেছেন মেহেদী হাসান মিরাজ। ফরচুন বরিশাল ৫ উইকেট হারিয়ে ১৮৬ রান সংগ্রহ করেন। ১৮৭ রানের বিশাল টার্গেট ছুড়ে দেন সিলেট স্টাইকার্সের ব্যাটারদের সামনে।

 

১৮৭ রানের লক্ষে সিলেট স্টাইকার্সের হলে প্রথমে মাঠে আসেন নাজমুল হোসাইন শান্ত এবং শামসুর রহমান। শুরুতেই ৭ বলে ৯ রান করে সাজ ঘরে ফিরে জান নাজমুল হোসাইন শান্ত। তারপরে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকেন সিলেট স্টাইকার্স।সিলেট স্টাইকার্সের পক্ষে ৩৪ বলে ৪৬ রান করে সর্বোচ্চ রানের মালিক হন জাকির হাসান।এড়াও ২৩ বলে ২৫ রান করেন শামসুর রহমান,১৯ বলে ২৪ রান করেন বেনি হাওয়েল।শেষ পর্যন্ত ১০ উইকেট হারিয়ে ১৭.৩ বল খেলে ১৩৭ রান করে সিলেট স্টাইকার্স।

 

ফরচুন বরিশালের হয়ে ৪ ওভার বল করে ২৯ রান দিয়ে ৪ উইকেট নিয়ে ম্যাচের সেরা বোলিং করেন মোহাম্মদ ইমরান।এছাড়াও মেহেদী হাসান মিরাজ ও খালেদ আহমেদ ২ টি করে উইকেট নেন।

 

ম্যাচের ফলাফলঃ
ফরচুন বরিশাল = ১৮৬/৫, ২০ ওভার
সিলেট স্টাইকা = ১৩৭/১০, ১৭.৩ ওভার
ফরচুন বরিশালের ৪৯ রানের জয়।

, ,

মন্তব্য করুন

আরও পড়ুন এই ক্যাটেগরিতে