কোপা আমেরিকা ২০২৪ঃ দেখে নিন ব্রাজিল আর্জেন্টিনা কোন গ্রুপে

কোপা আমেরিকা ২০২৪ঃ দেখে নিন ব্রাজিল আর্জেন্টিনা কোন গ্রুপে

  • প্রকাশিত হয়েছে: শুক্রবার, ৮ ডিসেম্বর, ২০২৩
  • ১৮৬ বার এই মুহূর্তে
  • শেয়ার করুন

কোপা আমেরিকা ২০২৪ ব্রাজিল আর্জেন্টিনা
২০২৪ কোপা আমেরিকা অনুষ্ঠিত হবে আগামী ২০ জুন থেকে | ছবিঃ ফাইল

প্রতিবার দক্ষিণ আমেরিকার শ্রেষ্ঠত্ব লড়াইয়ে ১০টি দল  অংশগ্রহণ করে। তবে এবারের ২০২৪ কোপা আমেরিকাতে অংশগ্রহণ করবে ১৬ টি। অতিরিক্ত ৬ দল আসবে কনফাকাপ থেকে। ২০২৬ বিশ্বকাপকে কেন্দ্র করে সেরা প্রস্তুতি সারতে এই সিদ্ধান্ত। তবে এবার আর মেসি,নেইমারদের গ্রুপে কিছুটা বেক পেতে হবে।

কোপা আমেরিকা ২০২৪ ব্রাজিল আর্জেন্টিনা

২০২৪ কোপা আমেরিকা অনুষ্ঠিত হবে আগামী ২০ জুন থেকে | ছবিঃ ফাইল


আজ (শুক্রবার) সকাল ৬টায় কোপা আমেরিকা ২০২৪ এর ফাইনাল ড্র অনুষ্ঠিত হয়। যেখানে ব্রাজিল,আর্জেন্টানা পড়েছে কঠিন গ্রুপে। আর্জেন্টিনার গ্রুপে রয়েছে কনবেলের চিলি ও পেরু। আর বাকি একটি দেশ আসবে কনফাকাপের ১ম প্লেঅফ বিজয়ী। আর্জেন্টিনার গ্রুপকেই বলা যেতে পারে গ্রুপ অপ ড্যাথ।

 

২০১৫ ও ২০১৬ টানা দু’বারই ফাইনালে আর্জেন্টিনা ধরা খেয়েছিল চিলির কাছে। প্রতিটি গ্রুপে ৩টি কনবেলের দল ও কনফাকাপ থেকে দু’টি দল থাকবে। ব্রাজিলের গ্রুপটাও যে,খুব সহজ গ্রুপ তা কিন্তু নয়। তাদের গ্রুপে রয়েছে কলিম্বার মতো দল। তাছাড়াও কনফাকাপ প্লেঅফের ২য় বিজয়ী এই গ্রুপে যুক্ত হবে।

 

কোপা আমেরিকা- ২০২৪ এর গ্রুপ:

গ্রুপ এ – আর্জেন্টিনা, চিলি, পেরু, প্লেঅফ বিজয়ী (১)

গ্রুপ বি – মেক্সিকো, ভেনিজুয়েলা, ইকুয়েডর, জ্যামাইকা।

গ্রুপ সি – যুক্তরাষ্ট্র, উরুগুয়ে, পানামা, বলিভিয়া।

গ্রুপ ডি – ব্রাজিল, কলম্বিয়া, প্যারাগুয়ে, প্লেঅফ বিজয়ী (২)।

 

আর্জেন্টিনা ও পেরুর উদ্বোধনী ম্যাচ দিয়ে আগামী ২০ জুন আটলান্টার মার্সিডিজ বেঞ্জ স্টেডিয়ামে ৪৮ তম কোপা আমেরিকা অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টের গ্রুপপর্বের খেলাগুলো চলবে ২ জুলাই পর্যন্ত। চার গ্রুপের প্রতি গ্রুপের চ্যাম্পিয়ন ও রানারআপ অর্থাৎ  সেরা আট দল নিয়ে কোয়ার্টার ফাইনাল হবে ৪ থেকে ৬ জুলাই। দুই সেমিফাইনাল অনুষ্ঠিত হবে ৯ ও ১০ জুলাই। ১৩ জুলাই হবে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ। আর মেসির বর্তমান ক্লাবের শহর মিয়ামির হার্ড রক স্টেডিয়ামে ১৪ জুলাই আয়োজিত হবে কোপা আমেরিকা ২০২৪ এর ফাইনাল।

মন্তব্য করুন

আরও পড়ুন এই ক্যাটেগরিতে