তিনে তিন খুলনা টাইগার্স - বিপিএল (২০২৪)

তিনে তিন খুলনা টাইগার্স – বিপিএল (২০২৪)

  • প্রকাশিত হয়েছে: শুক্রবার, ২৬ জানুয়ারী, ২০২৪
  • ১৩৪ বার এই মুহূর্তে
  • শেয়ার করুন

খুলনা টাইগার্স - বিপিএল ২০২৪
টানা তিন জয় খুলনার | ছবি: বিসিবি

খুলনাকে টাইগারসকে থামাতে পারছেনা কেউই। টানা ৩ ম্যাচে ৩ জয় নিয়ে পয়েন্ট টেবিলের চুড়ায় অবস্থান করছে। তাছাড়া শেষে ব্যাটিং করে জেতার যাত্রাও থেমেছে। শক্তিশালী রংপুর রাইডারসকে ২৮ রানে হারিয়েছে খুলনা।

খুলনা টাইগার্স - বিপিএল ২০২৪

টানা তিন জয় খুলনার | ছবি: বিসিবি


ঢাকা পর্ব শেষে,এখন বিপিএলের ১০ তম আসর সিলেটে। সিলেটে এসেই প্রথমে ব্যাট করে জেতার উদ্বোধন হলো। আজ(শুক্রবার) দিনের ম্যাচে মুখোমুখি হয়েছিল খুলনা টাইগারস ও রংপুর রাইডার্স। রংপুরের অধিনায়ক নুরুল হাসান সোহান টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়। খুলনার শুরুটা ভাল না হলেও,দাশুন শানাকা ও মোহাম্মদ নাওয়াজের জুটিতে স্বস্তির শেষ হয় ব্যাটিং ইনিংসের।

সাকিব আল হাসান

প্রত্যাবর্তন রাঙাতে পারেনি সাকিব | ছবি: বিসিবি


খুলনার অধিনায়ক ৭ বল মোকাবিলা করে ০ হাতে ফিরত গিয়েছেন। ইভ্যান লুইস প্রতিদিনের ন্যায় মারমুখী থাকলেও, তিনি থেমেছেন হাসান মাহমুদের বলে,৩৭(২৫) রানে কট বিহাইন্ড আউট হয়ে। জয় ও আফিফ যথাক্রমে ৭ এবং ৪ রান করে ফিরেছেন। এরপর ৫ম উইকেটে ৭০+ রানের জুটি গড়ে,নাওয়াজ ও শানাকা মিলে পুরো ম্যাচ ঘুড়িয়ে দেন। শানাকা ৪০(৩৩) ও নাওয়াজ ৫৫(৩৪) রান করে ফিরেন। নির্ধারিত ওভার শেষে ১৬০ রান স্কোরবোর্ডে যোগ করে খুলনা।

মোহাম্মদ নবী

নাবীর ৩০ বলে ৫০ রান | ছবি: বিসিবি


হাসান মাহমুদ ৩টি,মাহাদী ২টি ও রিপন মন্ডল ১টি উইকেট তুললেও। রিপন ছিলেন আজ বেশ খরুচে। মাত্র ৩ ওভার বল করে,দিয়েছেন ৪১ রান।

সিঙ্গাপুর থেকে চোখজনিত সমস্যা সমাধান করে দেশে আসার পর,সাকিব আল হাসান ব্যাট করেছেন ৮ নম্বরে। মাঝখানে একটি ম্যাচ ছাড়া,বাকি দুইটি ম্যাচেই হেরেছে রংপুর রাইডার্স।

রনি তালুকদার ধুকছেন টানা ৩ ম্যাচ ধরে। আজ ২৫ খেলে মাত্র ১৫ রান করেছেন। গত ম্যাচে জিতেয়ে মাঠ ছাড়া,সেই বাবর আজম আজ ৮ বল খেলে ২ রান করে ফেরত গিয়েছেন। শেখ মাহাদীর ১২(৮),শামীম পাটওয়ারী ৩০(২২) ও মোহাম্মদ নবীর ৫০(৩০) বলে ছাড়া কেউ দুই অঙ্কের ঘরেও পৌঁছাতে পারেনি। শেষ পর্যন্ত ১৩২ রানে অলআউট হয়ে,রংপুরের ইনিংস থামে।

শানাকা ৪,ওয়াসিম জুনিয়র ও নাওয়াজ ২টি করে এবং নাসুম ১টি উইকেট তুলেন। শানাকা ব্যাটে ও বলে,উভয় দিকেই অবদান রেখে হয়েছেন প্লেয়ার অব দ্যা ম্যাচ।

 

সংক্ষিপ্ত স্কোর:

খুলনা টাইগার্স: ২০ ওভারে ১৬০/৬ (এনামুল ০, লুইস ৩৭, জয় ৭, আফিফ ৪, শানাকা ৪০, নওয়াজ ৫৫, ওয়াসিম ৭*, হাবিবুর ১*; ওমরজাই ৪-১-৪১-০, মেহেদী ৪-০-২০-২, নবী ১-০-৭-০, হাসান ৪-০-২৯-৩, সাকিব ৪-০-২১-০, রিপন ৩-০-৪১-১)

রংপুর রাইডার্স: ১৮.৪ ওভারে ১৩২ (রনি ১৫, বাবর ২, কিং ১, শামীম ৩০, নাবি ৫০, ওমরজাই ৪, সোহান ১, সাকিব ২, মেহেদি ১২, রিপন ৮, হাসান ০*; নাহিদুল ৩-০-১৬-০, ওয়াসিম ৩.৪-০-৩১-২, নাসুম ৪-০-২৫-১, নওয়াজ ২-০-১৩-২, মুকিদুল ৩-০-২৯-০, শানাকা ৩-০-১৬-৪)

ফল: খুলনা ২৮ রানে জয়ী

ম্যাচসেরা: দাসুন শানাকা

মন্তব্য করুন

আরও পড়ুন এই ক্যাটেগরিতে