ফিলিস্তিন ৫ গোলে দুমড়ে মুচড়ে দিল বাংলাদেশকে

  • প্রকাশিত হয়েছে: শুক্রবার, ২২ মার্চ, ২০২৪
  • ৪৪ বার এই মুহূর্তে
  • শেয়ার করুন

জামালরা ফিলিস্তিনের আক্রমণভাগকে আটকাতে ব্যর্থ
জামালরা ফিলিস্তিনের আক্রমণভাগকে আটকাতে ব্যর্থ | ছবি: এএফপি

ফিলিস্তিনের থাবায় ইসরায়েল শিকার না হলেও,বাংলাদেশ ঠিকই আটকা পড়েছে। কুয়েতের জাবের আল আহাম্মেদ স্টোডিয়ামে, যুদ্ধ বিধ্বস্ত একটা দেশ বাংলাদেশকে নিয়ে ফুটবলে ছেলেখেলা করলো। ৫-০ গোলের বিশাল ব্যবধানে বাংলাদেশকে উড়িয়ে দিল ফিলিস্তিন। অস্ট্রেলিয়া ম্যাচে ৭-০ বিধ্বস্ত হবার পর,আবারও বড় ব্যবধানে পরাজয় কাবরেরার দলের।

ফিলিস্তিনের কাছে অসহায় আত্মসমর্পণ বাংলাদেশের

ফিলিস্তিনের কাছে অসহায় আত্মসমর্পণ বাংলাদেশের | ছবি: এএফপি


বাংলাদেশ-ফিলিস্তিন ম্যাচের আগে কন্ডিশনাল ক্যাম্প সৌদি আরবে করেছিল বাংলাদেশ। তবে তা বাংলাদেশকে পূর্বের থেকেও দিয়েছে বাজে অভিজ্ঞতা। বাংলাদেশ এর আগে কখনও ফিলিস্তিনের কাছে ২ গোলের বেশি হজম করেনি। তবে বাংলাদেশ যে এত বড় ব্যবধানে হারল,তাতে অবাক হবার কিছুই নেই। কারন ফিফা র‍্যাংকিংয়ে বাংলাদেশ যোজন যোজন পিছিয়ে আছে ফিলিস্তিন থেকে। ফিলিস্তিন যেখানে শুধু ৯৭,সেখানে বাংলাদেশ ১৮৩তম অবস্থানে।

এত শক্তিশালী দলকে বাংলাদেশ ৪২’ মিনিট পর্যন্ত আটকে রেখেছিল। এই ৪২’ মিনিট শুধু আটকেই রাখেনি,রাকিব-জামালরা সুযোগও পেয়েছিল। সেখানে তপু তো একটা বড় সুযোগই হাতছাড়া করে ফেলেছে।

জামালরা ফিলিস্তিনের আক্রমণভাগকে আটকাতে ব্যর্থ

জামালরা ফিলিস্তিনের আক্রমণভাগকে আটকাতে ব্যর্থ | ছবি: এএফপি


এরপর ১২ মিনিটেই ম্যাচ থেকে ছিটকে যায় সফরকারীরা। বেলজিয়ামের ক্লাবে খেলা ওদেই দাবাঘ ৪৩’ মিনিটে গোলের খাতা খোলেন। তারপর কর্নার থেকে তার আরেক সতীর্থ শিহাব কুম্বর এডিশনাল সময়ে ৪৫+১’ মিনিটে লিড দ্বিগুণ করেন।

আরও পড়ুন: »কিলিয়ান এমবাপ্পে কি রিয়াল মাদ্রিদে যোগ দিচ্ছেন? এমবাপ্পে সাগা কি শেষ হবে?

যেই বাংলাদেশ ৪২’ মিনিট পর্যন্ত দাতে দাত চেপে লড়াই করছিল প্রতিপক্ষের সাথে। সেই বাংলাদেশ প্রথম গোল হজম করার পরেই গা-ছাড়া ভাব দিয়ে ফেলে। ডিফেন্স লাইন যেন কিছুই করতে পারছিলনা। লম্বা দেহি ৬ ফুট উচ্চতার কাছে,রক্ষণভাগ যেন পরাস্থ।

বিরতিতে থেকে ফিরে ২ কে ৪ বানাতে মাত্র ৮ মিনিট লেগেছে ফিলিস্তিনের। গোল স্কোরার নতুন কেউ নয়। সেই শিহাব ও দাবাঘ জোড়া গোল সম্পন্ন করে। এর পর যেন ফুরফরা মেজাজই ছিল ফিলিস্তিন। কারন তাদের আর হারানোর কিছু ছিলনা। ৭৭’ মিনিটে নিজের ব্যাক্তিগত হ্যাটট্রিক পূরণ করেন ওদেই দাবাঘ।

৩ ম্যাচে ১ ড্র ও ২ হারে টেবিলের তলানিতে ১ পয়েন্ট নিয়ে আছে বাংলাদেশ। ২ ড্র আর ১ পরাজয়ে ২ পয়েন্ট নিয়ে লেবানন গ্রুপের ৩য় অবস্থানে। ১ জয়,১হার ও ১ ড্রতে ৪ পয়েন্ট নিয়ে ফিলিস্তিন টেবিলের ২ নম্বরে। শীর্ষে রয়েছে ৩ ম্যাচে ৩টিতেই জয় পাওয়া অস্ট্রেলিয়া। আগামী ২৬ই মার্চ ফিলিস্তিন আসছে বাংলাদেশে। ২য় বারের দেখায় বাংলাদেশ কি পারবে ফিলিস্তিনকে আটকাতে?

, , , , ,

মন্তব্য করুন

আরও পড়ুন এই ক্যাটেগরিতে