এশিয়ান গেমসে মালোশিয়াকে নাটকীয়ভাবে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ

এশিয়ান গেমসে মালোশিয়াকে নাটকীয়ভাবে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ

  • প্রকাশিত হয়েছে: বুধবার, ৪ অক্টোবর, ২০২৩
  • ১৯২ বার এই মুহূর্তে
  • শেয়ার করুন

মালোশিয়া রেকর্ড করার সুযোগ হাতছাড়া করলো। আইসিসি টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে ৩১ তম দল প্রায় আজ হারিয়েই দিচ্ছিল টেস্ট খেলুড়ে দলকে (বাংলাদেশ)। তবে তা আর হয়ে উঠেনি। কান্নায় জর্জরিত হয়েছে মালোশিয়ান খেলোয়াড়রা।

আফিফের শেষ ওভারে অসাধারণ বোলিং | ছবিঃ এক্স

বাংলাদেশ টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয়- এশিয়ান গেমসে। ভয়ংকর বোলিং পিচে বাংলার ব্যাটারদের বেশ পরীক্ষার সমুক্ষীন হতে হয়। মালোশিয়া ২০ ওভারের খেলায় ১জন পেস বোলারও ব্যবহার করেনি। সেখান থেকে বাংলাদেশ ইনিংস শেষে ৫ উইকেট খুইয়ে ১১৬ রান বোর্ডে যোগ করতে পারে।

অধিনায়কের অর্ধশত রান | ছবিঃ এক্স

দলের অধিনায়ক সাইফ খেলেছেন ৫০ উর্ধ ইনিংস,থেকেছেন অপারাজিত। তাছাড়া আফিফ হোসেন ধ্রুবর ২টি ছক্কা ও ২টি চারের ১৪ বলে ২৩ রানের ক্যামিও দলের জন্য দারুণ ভূমিকা রাখে।

আফিফের ১৪ বলে ২৩ রানের ক্যামিও | ছবিঃ এক্স

তবে এই ১১৬ রান টপকাতে পারেনি মালোশিয়ান ব্যাটাররা। ভিরানদীপ সিং চেস্টা চালিয়ে গেছেন। তবে তিনিও শেষ পর্যন্ত ম্যাচ জিতিয়ে ফিরতে পারেননি। তিনি মাত্র ৩৯ বলে ৫২ রানের ইনিংস খেলেন।

সহজ ম্যাচ হাতছাড়া হওয়ায় মাটিতে লুটিয়ে পরলেন এক মালোশিয়ান খেলোয়াড় | ছবিঃ এক্স

বাংলাদেশ অধিনায়ক সাইফ হাসান শেষ ওভারে বল তুলে দেন আফিফকে। মালোশিয়ার তখন প্রয়োজন ছিল ৬ বলে ৫ রান এবং ছিল ৩ উইকেট। সব কিছু ছাপিয়ে মালোশিয়ার তখনও ছিল ক্রিজে একজন ভিরানদীপ সিং।

তবে আফিফ হোসেন ধ্রুবর প্রথম ৩টি বলে আসেনি কোন রান। তাদের এখন প্রয়োজন ৩ বলে ৫ রান আর ৪ করতে পারলে ড্র। তখনই ৪র্থ বলে আফিফের শিকার হয়ে যায় ভিরানদীপ। তবে মালোশিয়ার তখনও সুযোগ ছিল। শেষ দুই বলে আসে ২টি সিঙ্গেল। বাংলাদেশ নাটকীয়ভাবে পেয়ে যায় জয় ২ রানে।

 

সংক্ষিপ্ত স্কোরবোর্ডঃ

টসঃ বাংলাদেশ (ব্যাট)

 

বাংলাদেশ : ২০ ওভারে ১১৬/৫

(সাইফ ৫০*, আফিফ ২৩, শাহাদাত ২১, জাকের ১৪*; পবনদীপ ২/১২, আনোয়ার ১/২৩, উন্নি ১/৪৬)

মালয়েশিয়া : ২০ ওভারে ১১৪/৮

(বিরানদীপ ৫২, আজিজ ২০, হাফিজ ১৪, উন্নি ১৪; আফিফ ৩/১১, রিপন ৩/১৪, রিশাদ ১/২২, রাকিবুল ১/২৬)

ফল : বাংলাদেশ ২ রানে জয়ী।

, ,

মন্তব্য করুন

আরও পড়ুন এই ক্যাটেগরিতে